ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৮৮৮ কোটি টাকা

ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ৮৮৮ কোটি টাকা
বিদায়ী সপ্তাহে (২৬ ফেব্রুয়ারি-০২ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। পাশাপাশি দাম কমার পরিবর্তে লেনদেন হওয়া কোম্পানির দাম বেড়েছে। একই সঙ্গে বিনিয়োগকারীদের বাজার মূলধন বেড়েছে ৮৮৮ কোটি টাকার বেশি।

ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন শেষে ডিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৬৩ হাজার ১১৫ কোটি ৪৯ লাখ ৩৭ হাজার ৫৭২ টাকা। যা তার আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৭ লাখ ৬২ হাজার ২২৬ কোটি ৯৮ লাখ ৩১ হাজার ১৪৮ টাকায়। অর্থাৎ এক সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ৮৮৮ কোটি ৫১ লাখ ৬ হাজার ৪২৪ টাকা।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে মোট ১ হাজার ৭৯৩ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ২৮২ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯২ কোটি ৫১ লাখ ২০ হাজার ৩০৫ টাকা টাকার শেয়ার ও ইউনিট। অর্থাৎ লেনদেন বেড়েছে ৭০১ কোটি ৪২ লাখ ২১ হাজার ৯৭৭ টাকার বা ৬৪ দশমিক ২০ শতাংশ।

সপ্তাহ শেষে ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ আগের সপ্তাহের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের সঙ্গে অপর সূচক ‘ডিএসইএস’ ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

আর ডিএস-৩০ সূচক আগের সপ্তাহের চেয়ে ৫ পয়েন্ট কমে দুই হাজার ২১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

আলোচিত সপ্তাহে মোট ৫ কর্যদিবসে লেনদেন হয়েছে। এ সময়ে ডিএসইতে মোট ৩৭২টি কোম্পানির শেয়ার কেনাবেচা হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৫৬টির, কমেছে ১১১টির, আর অপরিবর্তিত ছিল ২০৫টির।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত