ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী মিছিল ও আলোচনা সভা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী মিছিল ও আলোচনা সভা
র‍্যাগিং ও যৌন নিপীড়ন সকল অন্যায় বিরুদ্ধে সোচ্চার ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে "অ্যাগেইনেস্ট র‍্যাগিং এন্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট" সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ছাত্রলীগ ইবি শাখার উদ্যাগে দলীয় টেন্ট থেকে র‍্যালির আরম্ভ হয়ে তা ক্যম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে বটতলায় সমাবেত হয়। এসময় র‍্যাগিং নিয়ে বিরাজ করা ভীতি ও আতংককে দূর করতে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

এ কর্মসূচিতে ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাপাত সভাপতিত্ব করেন। এবং সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ জয়ের সঞ্চালনায় সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, রাকিবুল ইসলাম ও যুগ্ম সম্পাদক হোসাইন মজুমদার সহ বিভিন্ন হলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীরা ‘শিক্ষা প্রতিষ্ঠানে র‍্যাগিংকে না বলুন’, ‘র‍্যাগিং ও যৌন হয়রানি উভয়ই ফৌজদারি অপরাধ’সহ নানা স্লোগান দিতে থাকেন।

এবিষয়ে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, এই বিশ্ববিদ্যালয় মাঝেমাঝে খুলতো আর বেশির ভাগই বন্ধ থাকতো। ছাত্রদল ও শিবিরের লড়াইয়ে সবসময় সাধারণ শিক্ষার্থীরা ভুক্তভোগী হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষার পরিবেশ রক্ষার জন্য রাজপথে থেকেছে।

এসময় সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, সকল সমালোচনার উর্ধ্বে ছাড়িয়ে নবীনদের সাথে ছাত্রলীগ সুসম্পর্ক গড়ে তুলবে।জননেত্রীর ‘ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরিত করার জন্য যে চ্যালেঞ্জ তাকে স্বাগত জানিয়ে ইবি শাখা ছাত্রলীগ সামনে আধুনিক, উন্নত, জ্ঞানমনস্ক একটি যুগোপযোগী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি