সোহেল মাহমুদের থ্রিলার-উপন্যাস ‘অ-নির্বাণ’

সোহেল মাহমুদের থ্রিলার-উপন্যাস ‘অ-নির্বাণ’
মানুষের মন এক অদ্ভুত গোলকধাঁধাঁ। আজন্ম মুক্তির আকাঙ্ক্ষায় সে এই গোলক ধাঁধাঁর অলিতে-গলিতে ছুটে চলে। গল্পের প্রতিটি মুহূর্তে যেন মুক্তির আকাঙ্ক্ষা, ব্যাকুলতা লেখক তার প্রকাশিত বই ‘অ-নির্বাণ’ এ গল্পের চরিত্রগুলোর মাধ্যমে ফুটিয়ে তুলতে চেয়েছেন। কিন্তু সত্যিই কি সেই মুক্তি সম্ভব? বইটি পাঠক সমাজে প্রশংসিত হলেই লেখকের এই সৃষ্টির সার্থকতা।

বইটির লেখক সোহেল মাহমুদ। জন্ম ১৮ সেপ্টেম্বর ১৯৯০, রাজবাড়ীতে। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে তড়িৎ প্রকৌশল বিষয়ে স্মাতক (সম্মান) শেষ করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় অনুষদের ব্যাবস্থাপনা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সোহেল মাহমুদ বিগত ১০ বছর ফটোগ্রাফি পেশার সাথে জড়িত। শখের বসে বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে ফটোগ্রাফির সাথে জড়িত থাকলেও পড়াশােনা শেষ করে ২০১৫ সাল থেকে একেই পেশা হিসেবে গ্রহণ করেন। বর্তমানে কে, নাসিফ ফটোগ্রাফিতে একজন ফটোগ্রাফার হিসেবে কর্মরত আছেন। এই পর্যন্ত দেশ এবং বিদেশ মিলে প্রায় ৫০ টি আলােকচিত্র প্রদর্শনীতে সম্মানের সাথে অংশগ্রহণ করেছেন।ফটোগ্রাফির পাশাপাশি তিনি অবসর সময়ে কবিতা, ছােট গল্প লিখতে ভালােবাসেন। তার লেখা ছােটগল্প থেকে বাছাইকৃত ৭টি গল্প নিয়েই প্রথমবারের মতাে প্রকাশিত বই ‘ঘুণ পােকাদের গল্প’।

এবারের বই মেলায় প্রকাশিত হয়েছে তার লেখা নতুন বই ‘অ-নির্বাণ’। বইটি প্রকাশ করেছে অনার্য পাবলিকেশন। বইটির মুদ্রিত মূল্য ৫০০ টাকা।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী আজ
জাপানে বঙ্গবন্ধুকে নিয়ে জাপানি চিত্রকলা বইয়ের প্রকাশনা অনুষ্ঠান
সোহেল মাহমুদের থ্রিলার-উপন্যাস ‘অ-নির্বাণ’
একুশে বইমেলায় আলতামিশ নাবিলের 'অস্কারনামা'
‘কাব্যরাগে অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের মোড়ক উম্মোচন
বইমেলায় আলতামিশ নাবিলের 'বাংলার চলচ্চিত্রপাঠ'
বইমেলায় রাশেদুল মওলার ‘লকডাউনের লকারে’
বইমেলায় পাওয়া যাচ্ছে জহিরুল ইসলামের ‘এভিয়েশন ক্যারিয়ার’
একুশে বইমেলায় জান্নাতুল ফেরদাউস অনির ‘সরল অঙ্ক’