অ্যাপলের শেয়ার মূল্য ২ ট্রিলিয়ন ডলার স্পর্শ করল

অ্যাপলের শেয়ার মূল্য ২ ট্রিলিয়ন ডলার স্পর্শ করল
বিশ্ব বিখ্যাত টেক জায়ান্ট অ্যাপল দুই ট্রিলিয়ন ডলারের মাইলফলক অর্জন করেছে গত বুধবার। প্রথম মার্কিন কোম্পানি হিসেবে এই মাইলফলক স্পর্শ করলো তারা। ফলে মাত্র দুই বছরের মধ্যে কোম্পানিটির মূল্যমান দ্বিগুণ হলো।

৪ দশমিক ২২৭৫ বিলিয়নের বেশি শেয়ার গণনার ভিত্তিতে বুধবার সকাল ১১ টার আগে এই মাইলফলক স্পর্শ করে অ্যাপল। যখন এর মূল্য বেড়ে গিয়ে দাঁড়ায় ৪৬৭ দশমিক ৭৭ মিলিয়ন ডলার। এরপর অবশ্য এর দাম ২ ট্রিলিয়ন মার্কের নিচে নেমে যায়।

এর আগে ২০১৮ সালের আগস্ট মাসে অ্যাপল ১ ট্রিলিয়নের মাইলফলক স্পর্শ করে। ওয়েল স্ট্রিট তখনই আশা করেছিল এই আইফোন প্রস্তুতকারক কোম্পানিটি এক পর্যায়ে ২ ট্রিলিয়নের মাইলফলক স্পর্শ করবে। ৩১ জুলাই অ্যাপল অতিক্রম করে যায় সৌদি রাষ্ট্রায়ত্ব তেল কোম্পানি সৌদি আরামকোকে। ফলে অ্যাপলই এখন পৃথিবীর সবচেয়ে দামি কোম্পানির স্বীকৃতি পাচ্ছে।

অবশ্য অ্যাপলকে অনুসরণ করে এখন ২ ট্রিলিয়নের এগিয়ে আসছে টেক জায়ান্ট অ্যামাজন, মাইক্রোসফট ও আলফাবেট। খুব দ্রুত হয়তো তারাও এই মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে।

এদিকে করোনা মহামারির কারণে অনেক শিল্প ক্ষতিগ্রস্ত হলেও শাপে বর হয়েছে টেক জায়ান্টগুলোর জন্য। এর কারণ ইন্টারনেট দুনিয়ায় মানুষের ব্যাপক অংশগ্রহণ। যা কিনা কোম্পানিগুলোকে ব্যাপকভাবে লাভ এনে দিয়েছে।

সূত্র : ওয়ালস্ট্রিট জার্নাল

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়