বাংলাদেশ ফাইন্যান্সের মামলায় প্রাইম ডিস্ট্রিবিউশনের এমডি গ্রেপ্তার

বাংলাদেশ ফাইন্যান্সের মামলায় প্রাইম ডিস্ট্রিবিউশনের এমডি গ্রেপ্তার
বাংলাদেশ ফাইন্যান্সের দায়েরকৃত প্রতারণা মামলায় চট্টগ্রামের প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ রাশেদুল আলম মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ (৪ ফেব্রুয়ারী) চট্টগ্রামের দক্ষিণ মধ্য হালিশহরের বাসায় অভিযান চালিয়ে বন্দর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তার হওয়া রাশেদুল আলম মামুন ও তার ভাই মইনুল আলম সায়মন বাংলাদেশ ফাইন্যান্স থেকে ৫ কোটি টাকা হোম লোন ঋণ সুবিধা নিয়ে ঢাকার গুলশানে ২৭৬৮ বর্গফুটের একটি ফ্ল্যাট কিনেন।

তারা ঋণের টাকা পরিশোধ না করেই দায়বদ্ধ ফ্ল্যাটটি গোপনে অন্যত্র হস্তান্তর করার চুক্তি করেন। বিষয়টি বাংলাদেশ ফাইন্যান্সের নজরে আসলে প্রতিষ্ঠানটি ঢাকা মেট্রোপলিটন ম্যাজস্ট্রেট আদালতে অভিযুক্তদের বিরুদ্ধে দন্ডবিধি ৪২০/৪০৬/৪৬২বি/৩৪ ধারায় প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের অভিযোগে মামলা দায়ের করেন। আদালত অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

গ্রেফতারকৃতরা বাংলাদেশ ফাইন্যান্স থেকে হোম লোন সুবিধা ছাড়াও প্রাইম এএমআর এক্সচেঞ্জ ও প্রাইম কমিউনিকেশন নামে আরো একাধিক লোন সুবিধা গ্রহণ করেছেন। দুর্নীতি দমন কমিশনও গ্রেফতারকৃত রাশেদুল আলম মামুনের বিরুদ্ধে তদন্ত করছে বলে জানা যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত