অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী পার্বণে মুখরিত ইসলামী বিশ্ববিদ্যালয়

অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী পার্বণে মুখরিত ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী উৎসব নানা আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৪ ফেব্রুয়ারি) সকালে অর্থনীতি বিভাগের উদ্যোগে টিএসসিসির বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

এ পুর্নমিলনীর আলোচনা সভায় আহবায়ক অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, অর্থনীতি বিভাগ চক্ষুষ্মান মানুষ তৈরির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমাদের এমন কোনো জায়গা নাই যেখানে অর্থনীতি অনুপ্রবেশ নাই। একটি দেশ কিংবা পুরো বিশ্বের মূল চাবিকাঠি হচ্ছে অর্থনীতি। আমার দৃঢ়বিশ্বাস শিক্ষায়, প্রশাসনে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার জায়গাটায় আমাদের অর্থনীতি বিভাগের অ্যালামনাইরা অবদান রাখবে। আর এই প্লাটফর্মটা নিজ বিভাগের এবং বিশ্ববিদ্যালয়ের অনুজদের জন্যও তৈরি করে দিবে।

এ পুর্নমিলনী নিয়ে অনুভূতি জানতে চাওয়া হলে ২০০২-০৩ শিক্ষাবর্ষের আজিম বলেন, ২০১৮ সালে সমাবর্তনে এসেছিলাম ওই সময় অনেক ভালো লেগেছিল। তারপর যখন শুনি পুর্নমিলনী হবে এ কথা শুনে অত্যন্ত আনন্দিত হয়েছিলাম। তারপর রেজিস্ট্রেশন করে ফেললাম। আজ সেই মাহেন্দ্র দিন, খুবই ভালো লাগছে! উপভোগ করছি। সিনিয়র, জুনিয়র, বন্ধু সকলের সাথে দেখা হচ্ছে। এ অন্যরকম অনুভূতি। আশা করি আজকের দিন অনেক ভালো কাটবে।

এর আগে আনন্দ র‍্যালির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। অনুষ্ঠানের আকর্ষনীয় পর্বে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। এসময় সহস্রধিক আ্যালানাই'সহ বর্তমান শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থেকে পরিবেশনা উপভোগ করেন। এছাড়া অনুষ্ঠানের শেষ পর্বে ছিল স্মৃতি ডাইরি লেখা, লাটারি'সহ ইত্যাদি। এর আগে গত ৩রা ফেব্রুয়ারি মীর মোশাররফ ভবন প্রাঙ্গণে বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল। এসময় রংবেরঙের মুখরোচক পিঠায় এ্যালামনাইরা গল্প গুজবে মেতে উঠছিল। বহুদিন পরে পুরনো বন্ধু বান্ধবীর সাথে দেখা হয়ে অনেকে স্মৃতি কাতর হয়েছিলেন।

অর্থসংবাদ/সাকিব/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি