ব্যাংক হিসাব জব্দ হচ্ছে তুংহাই ও সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরিচালকদের

ব্যাংক হিসাব জব্দ হচ্ছে তুংহাই ও সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরিচালকদের
পুঁজিবাজারের তালিকাভুক্ত তুং হাই নিটিং ও সিঅ্যান্ডএ টেক্সটাইলের সব পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে। তাদের হিসাব ফ্রিজ করার জন্য বুধবার সকালে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিবে বিএসইসি।

সুত্র মতে, সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালকসহ ৩ পরিচালক আইন না মেনে শেয়ার বিক্রি করেছে। এছাড়া কোম্পানি দুটি নিয়ম অনুযায়ি কমিশন ও স্টক এক্সচেঞ্জে রিপোর্টস দাখিল করেনি। এ কারনে ৭৩৩তম কমিশন সভায় কোম্পানি দুটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিনিয়োগকারীদের স্বার্থে প্রতিষ্ঠানটির পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ করার জন্য বাংলাদেশ ব্যাংকে বিএসইসি চিঠি দিয়েছে।

এদিকে গত ২৯ জুলাই বিএসইসির ৭৩৩তম সভায় সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মিস রুখসানা মোর্শেদকে ৮ কোটি টাকা, পরিচালক শারমিন আক্তার লাভলিকে ৪ কোটি টাকা এবং বাংলাদেশ সু ইন্ডাস্ট্রিজকে ২ কোটি টাকা জরিমানা করেছে কমিশন।

একই কমিশন সভায়, বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে দীর্ঘদিন ধরে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল না করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুংহাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১ কোটি টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত