আজও সূচকের পতন, কমেছে লেনদেনও

আজও সূচকের পতন, কমেছে লেনদেনও
আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের পাশাপাশি কমেছে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসইতে লেনদেন হয়েছে ৫০২ কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯পয়েন্ট কমে অবস্থান করছে ১৬০৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, দর কমেছে ২৬৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৫২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩৫৫ কোটি ৭৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৮ কোটি ২৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৯১ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত