যমুনা অয়েলের ১২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

যমুনা অয়েলের ১২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন
পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হয়েছে। সভায় ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

শনিবার (২৮ জানুয়ারি) ভার্চুয়াল প্ল্যাটফর্মে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান (সচিব) ও জেওসিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবিএম আজাদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

গত ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও পরিচালকমন্ডলীর প্রতিবেদনের উপর সাধারণ বিনিয়োগকারীগণ অনলাইনে মতামত প্রকাশ করেন এবং কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

কোম্পানির সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে পরিচালনা পর্যদের চেয়ারম্যান এ বি এম আজাদ স্বাগত ও সমাপনী বক্তব্য প্রদান করেন।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী অত্র কোম্পানির কর্মপরিকল্পনার উপর বক্তব্য ও বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালক শংকর প্রসাদ দেব (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন অতিরিক্ত সচিব মো. সামসুদ্দোহা (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন যুগ্মসচিব (স্বতন্ত্র পরিচালক) অনুপম বড়ুয়া, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (বিপণন) এ কে এম মিজানুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব শাকিল আহমেদ ও শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, জেওসিএল বোর্ড পরিচালক মোহাম্মদ হাসানুজ্জামান, শেয়ারহোল্ডার পরিচালক জেওসিএল বোর্ড অনিকা চৌধুরী, জেওসিএল ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী এবং কোম্পানি সচিব মো. মাসুদুল ইসলাম।

সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়। এছাড়াও নিরীক্ষিত আর্থিক বিবরণী ও অন্যান্য আলোচ্যসূচির (এজেন্ডা) অনুমোদন দেওয়া হয়।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত