এমএসএমই উদ্যোক্তাদের ঋণ দিতে প্রিয়শপ ও প্রাইম ব্যাংকের চুক্তি

এমএসএমই উদ্যোক্তাদের ঋণ দিতে প্রিয়শপ ও প্রাইম ব্যাংকের চুক্তি
অনলাইন মার্কেট প্লেস ‘প্রিয়শপ’ এর সঙ্গে যুক্ত ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ের শিল্পখাতে (এমএসএমই) উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দেবে বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেড।

১৫ আগস্ট এমএসএমই উদ্যোক্তাদের অর্থায়নসহ যাবতীয় ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে প্রাইম ব্যাংক ও প্রিয়শপের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির আওতায় প্রাইম ব্যাংক থেকে সহজ অর্থায়ন সুবিধা পাবে প্রিয়শপের সঙ্গে যুক্ত এমএসএমই মার্চেন্ট প্রতিষ্ঠানসমূহ। এ চুক্তি অনুযায়ী প্রিয়শপের মার্চেন্টরা প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত লোন এবং অন্যান্য বিশেষায়িত ফাইন্যান্সিং সার্ভিস পাবে।

ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনেট ব্যাংকিং- অ্যালটিচ্যুড সার্ভিস পাবে। লোনের জন্য দুই বছরের ব্যবসায় অভিজ্ঞতা ও প্রিয়শপের সুপারিশ পত্রের প্রয়োজন হবে। প্রিয়শপের মার্চেন্টরা যাতে বাসায় বা অফিসে বসেই অনায়াসে লোনের আবেদনসহ যাবতীয় ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারে সেজন্য প্রাইম ব্যাংক ডেডিকেটেড রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ করেছে।

এই চুক্তির ফলে এসএমই প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি, এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে।

ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা পরিচালনা করতে আগ্রহী করে তোলা প্রাইম ব্যাংক ও প্রিয়শপের এই সমঝোতার মূল উদ্দেশ্য। মার্চেন্টদের যাবতীয় ব্যাংকিং চাহিদা পূরণ করে এই এমএসএমই উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়নে কাজ করবে প্রাইম ব্যাংক ও প্রিয়শপ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন