প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান
প্রাইম ব্যাংক ফাউন্ডেশন, প্রাইম ব্যাংকের একটি অলাভজনক অঙ্গ সংগঠন যা সামাজিক দায়িত্ব পালনে সমাজের সুবিধা-বঞ্চিত জনগণের কল্যাণে নিয়োজিত। বাংলাদেশের মানুষের শিক্ষা, স্বাস্থ্যসহ মৌলিক মানবিক অধিকারসমূহ পূরণে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন সদা সচেষ্ট।

শনিবার (২১ জানুয়ারি) প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর একটি হোটেলে ফাউন্ডেশনের শিক্ষা সহায়তা কর্মসূচী-২০২২ এর বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আজম জে চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আর বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী, পরিচালকবৃন্দ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকতা ডা. ইকবাল আনোয়ারসহ প্রাইম ব্যাংক ও ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষা সহায়তা কর্মসূচীর আওতায় ২০০৭ সাল থেকে যাত্রা শুরু করে প্রতি বছর বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে (কলেজ, বিশ্ববিদ্যালয়) অধ্যয়নরত সুবিধা-বঞ্চিত অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে এবং এ যাবৎ মোট ৩ হাজার ৯৬৭ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে। এ বছর নতুন আরও ২৬০ জন অন্তর্ভূক্ত হওয়ায় বৃত্তিপ্রাপ্ত মোট শিক্ষার্থী ৪ হাজার ২২৭ জন।

উল্লেখ্য, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রতিমাসে ২ হাজার ৬০০ টাকা করে বৃত্তি লাভ করবে এবং এ বৃত্তি তাদের স্নাতক পর্যায়ের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের এই শিক্ষাবৃত্তি প্রকল্পের উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ অধ্যাপক এম কিউ কে তালুকদার, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও রাশেদা কে চৌধুরী।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষা সহায়তা কর্মসূচির পাশাপাশি প্রতিষ্ঠা করেছে প্রাইম ব্যাংক গ্রামার স্কুল, প্রাইম ব্যাংক আই হসপিটাল এবং প্রাইম কলেজ অব নার্সিং, ঢাকা। এ ছাড়াও প্রাইম ব্যাংক ফাউন্ডেশন সাভারের আশুলিয়ায় ৫০০-শয্যা বিশিষ্ট আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল প্রতিষ্ঠা করতে যাচ্ছে। ইতিমধ্যে প্রস্তাবিত এই হাসপাতাল কার্যক্রম বাস্তবায়নের জন্য ৪ জানুয়ারি, ২০২৩ এ একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই স্টেট-অব-দি-আর্ট হাসপাতালটি বাস্তবায়িত হলে দেশে থেকেই আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা গ্রহণ করা যাবে। ভবিষ্যতে হাসপাতালটিতে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন