বিমানের টিকিট কিনলেই মিলবে ভ্রমণ-ওমরাহর সুযোগ

বিমানের টিকিট কিনলেই মিলবে ভ্রমণ-ওমরাহর সুযোগ
মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বিমানসংস্থা সৌদিয়া শিগগিরই ‘আপনার টিকিটই একটি ভিসা’ নামে নতুন এক ধরনের ভিসা কর্মসূচি চালু করতে যাচ্ছে। এতে সৌদিয়া বিমানের টিকিট কিনলেই ৯৬ ঘণ্টার জন্য সৌদি আরবের ভিসা পাবেন যাত্রীরা। এসময়ে তারা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পালন করতে পারবেন।

এতে যাত্রীরা যখন সৌদিয়া বিমানের টিকিট কিনতে চাইবেন তখন তার সৌদির ভিসার প্রয়োজন আছে কিনা সেই সম্পর্কে জানতে চাওয়া হবে।

ওই যাত্রীর ভিসার প্রয়োজন থাকলে টিকিট কাটার সময়ই অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। মাত্র তিন মিনিটের আবেদনের প্রক্রিয়া শেষ করলেই মিলবে চার দিন বা ৯৬ ঘণ্টার সৌদি ভিসা।

চার দিনের এই ভিসা পাবার পর যাত্রীরা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পর্যন্ত পালন করতে পারবেন বলে জানিয়েছেন সৌদিয়া বিমান সংস্থার এক মুখপাত্র।

কর্মসূচি চালু হলে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইটের বিশাল চাহিদা তৈরি হবে বলে আশাবাদী বিমান সংস্থাটি। চলতি বছরে আন্তর্জাতিক ফ্লাইটের চাহিদা ৪০ শতাংশ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে সৌদিয়া বিমানের।

সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বেশ কয়েকটি বিমান সংস্থায় এরই মধ্যে এই পরিষেবা চালু আছে। ইতিহাদ, এমিরেটস, ফ্লাই দুবাই, এয়ার এরাবিয়া এবং এয়ার আরাবিয়া আবুধাবি প্লেনের টিকিট কিনলে ৪৮ থেকে ৯৬ ঘণ্টার ট্রানজিট ভিসা অফার করে তারা।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া