চট্রগ্রামে প্রথম ম্যাচে বরিশালের ২০০ পার

চট্রগ্রামে প্রথম ম্যাচে বরিশালের ২০০ পার
ঢাকা পর্বের প্রথম অংশে ম্যাচ হয়েছে ৮টি। তাতে ২০০ রান হয়েছিল মাত্র একবার। চট্টগ্রামের শুরুতেই যেন পুরো উল্টো চিত্র। ব্যাটিং বান্ধব উইকেটের সবটুকু সুবিধা নিল ফরচুন বরিশাল। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ের পাশাপাশি রানের চাকা সচল রেখেছেন টপ অর্ডার ব্যাটাররা। শেষদিকে ফিনিশিংয়ে জাদু দেখিয়েছেন ইফতিখার আহমেদ। তাতে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই ২০০ ছুঁয়েছে বরিশাল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২০৩ রানের লক্ষ্য দিয়েছে বরিশাল। ঝোড়ো ফিফটিতে শেষটা রাঙানো ইফতিখার আহমেদের ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৫৭ রান, পাকিস্তানি ব্যাটার অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলেছে বরিশাল। তাতে সুফলও পেয়েছে সাকিব আল হাসানের দল। পাওয়ার প্লের ৬ ওভারে রান এসেছে ৫৯। ওপেনিং জুটি থেকে আসে ৩৩ রান।

১২ বলে ২৪ রান করে মিরাজ ফিরেছেন তাইজুলের বলে ক্যাচ হয়ে। সাকিব প্রথম দুই বলেই দুই চার মেরে শুরু করেন। কিন্তু পরের বলেই বোল্ড। কম সময়ে ব্যবধানে দুই উইকেট হারানোর পর হাল ধরার চেষ্টা করেও পারেননি এনামুল। বাউন্ডারিতে দারুণ এক ক্যাচ নিয়ে তাকে ফেরান জিয়াউর রহমান।

বাকি ব্যাটারদের মতোই শুরুটা ভালো হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদেরও। ১৭ বলে ২৫ রান করে তিনিও ফেরেন বাউন্ডারিতে ক্যাচ দিয়ে। ফিফটি থেকে ২ রান দূরে থেকে ইব্রাহিম ফেরেন ৪৮ রানে।

শেষ দিকে চট্টগ্রাম বোলারদের রীতিমতো তুলোধোনা করেন ইফতিখার আহমেদ। তাতে ২০২ রানের বিশাল সংগ্রহ পেয়ে যায় বরিশাল। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে