মেট্রো রেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া রানি

মেট্রো রেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া রানি
আগারগাঁও মেট্রো রেল স্টেশনে এক ছেলেশিশুর জন্ম দিয়েছেন এক নারী যাত্রী। সোনিয়া রানি রায় নামে এ যাত্রী ডাক্তারের কাছে যাওয়ার সময় মেট্রো রেলে ওঠেন। হঠাৎ প্রসব বেদনা উঠলে ফার্স্ট এইড সেন্টারে সন্তান প্রসব করেন এই নারী।

মেট্রো রেলের ভেতর অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রো রেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি। এ সময় অন্য যাত্রীরা সহযোগিতা করেছেন বলে জানান সোনিয়ার স্বামী সুকান্ত সাহা। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় আগারগাঁও স্টেশনে এ ঘটনা ঘটে।


সুকান্ত সাহা বলেন, আমার স্ত্রী সন্তানসম্ভাবনা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হতো। আজ হাসপাতালে ভর্তি করানোর জন্য বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রো রেলেই প্রসব বেদনা ওঠে। মা এবং ছেলে দুজনই সুস্থ আছে। এখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারব না। সবাই তাৎক্ষণিকভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। এরপর মেট্রো রেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে দিয়েছেন বলে জানান নবজাতকের পিতা।

সে সময় মেট্রো রেলের প্রত্যক্ষদর্শী অন্য যাত্রী সালমা আঁখি বলেন, মেট্রো রেলে এক নারী চিৎকার করছিলেন। চিৎকার শুনে এগিয়ে এসে দেখি প্রসব বেদনা উঠেছে। তিনি আরো বলেন, এরপর কর্তৃপক্ষের সহযোগিতায় তার সন্তানপ্রসবের ব্যবস্থা করা হয়। স্বাভাবিক সন্তান প্রসব হওয়ায় কোনো জটিলতা তৈরি হয়নি। মা ও সন্তান উভয়ই সুস্থ আছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পরের দিন থেকে চালু হয় মেট্রো রেলের যাত্রী চলাচল। তখন থেকেই শুধু আগারগাঁও ও উত্তরার দিয়াবাড়ী স্টেশনের মাঝে চলাচল করছে। মাঝের কোনো স্টেশনে থামছে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু