ঢাকা ব্যাংকের চেয়ারম্যান হলেন আব্দুল হাই সরকার

ঢাকা ব্যাংকের চেয়ারম্যান হলেন আব্দুল হাই সরকার
ঢাকা ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল হাই সরকার। তিনি এ ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। সম্প্রতি ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে পুনরায় এ দায়িত্বের জন্য নির্বাচন করা হয়।

শিল্পপতি আব্দুল হাই সরকারের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান পূর্বাণী গ্রুপ। তিনি বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতৃত্বও দেন। তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সাবেক সহসভাপতি ও এফবিসিসিআইর সাবেক পরিচালকের দায়িত্ব পালন করেন।

এ ব্যবসায়ী ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের (ইএসটিসিডিটি) বর্তমান চেয়ারম্যান। এ ছাড়া তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ঢাকা ও চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি বাংলাদেশ এন্টারপ্রাইস ইনস্টিটিউটের (বিইআই) ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং যুক্তরাজ্যের লিভারপুলভিত্তিক ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশনের সহযোগী পরিচালক। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), বাংলাদেশের নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি একজন সিআইপি।

সিরাজগঞ্জে জন্মগ্রহণকারী আব্দুল হাই সরকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭০ সালে স্নাতকোত্তর ডিগ্রি (এম. কম) সম্পন্ন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা