আমিরাতে ডক্টরেট ডিগ্রি পেলেন সিলেটের আয়ান

আমিরাতে ডক্টরেট ডিগ্রি পেলেন সিলেটের আয়ান
সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হককে প্রফেশনাল ক্যাটাগরিতে ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে করেছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট।

শনিবার(৭ ডিসেম্বর) বাংলাদশে সময় রাত ১০টার দিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের একটি পাঁচ তারকা হোটেলে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট আয়োজিত অনুষ্ঠানে আয়ান মুমিনুল হকের হাতে এ পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর র‌্যান্ডি ডি ওয়ার্ড।

অনুষ্ঠানে চার জনের হাতে ডক্টরেট ডিগ্রি তুলে দেওয়া হয়। এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দুই জনকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি এবং অপর দুইজনকে প্রফেশনাল ডিগ্রি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশের সিলেট থেকে আয়ান মুমিনুল হক নির্বাচিত করার কারণ সম্পর্কে প্রতিষ্ঠানটি বলেছে, সমাজ সেবা, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়ন এবং পরিবেশ সুরক্ষায় গৃহীত পদক্ষেপে সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে এ বিশেষ সম্মানে ভূষিত করা হয়েছে।

ডিগ্রি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট-এর ভাইস-চ্যান্সেলর ড. ড্রাগন জোভানভ, ডিন ড. সফি নুবানি, ড. ভেদ্রানাসহ অসংখ্য শিক্ষাবিদ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এ ব্যাপারে সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হক বলেন, ‘জীবনের অপ্রত্যাশিত একটা মুহুর্ত প্রফেশনাল ক্যাটাগরিতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করা। পিএইচডি ডিগ্রির মতো সম্মাননা দেয়ার জন্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশীপ এন্ড ম্যানেজমেন্টকে ধন্যবাদ। আমরা আমাদের কাজ চালিয়ে যাবো ইনশাআল্লাহ। সকল ভলান্টিয়ার প্রিয় ভাই বোন সবাইকে, আমার শিক্ষক, বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও পরিবারের সবাইকে শুকরিয়া ও কৃতজ্ঞতা সবসময় আমার পাশে থেকে আমাকে সহায়তা করার জন্য। আপনারা ছাড়া আমরা কিছুই না। আল্লাহ আপনাদের সবাইকে নেক হায়াত ও শান্তির জীবন দান করুন।’

‘একসাথে আমরা পুরো সমাজকে পজিটিভভাবে বদলে ফেলবো, ইনশাআল্লাহ। আল্লাহ সাহায্য করুন এবং আমাদের সবাইকে ক্ষমা করে দিন। যাতে মারা যাওয়ার পর আমরা সবাই একসাথে থাকতে পারি। আল্লাহ কবুল করুন।’

অর্থসংবাদ/কেএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি