এটিবিতে লংকাবাংলা সিকিউরিটিজের লেনদেন শুরু

এটিবিতে লংকাবাংলা সিকিউরিটিজের লেনদেন শুরু
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) লেনদেন শুরু হয়েছে লংকাবাংলা সিকিউরিটিজের। বুধবার (০৪ জানুয়ারি) এটিবির নিয়ম অনুযায়ী সার্কিট ব্রেকারের সর্বোচ্চ ৪ শতাংশ দরে ৫০০ শেয়ারের মাধ্যমে লেনদেন শুরু হয়েছে কোম্পানিটির। এরই মাধ্যমে এটিবি যাত্র শুরু হয়েছে।

ডিএসইর এটিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার সকাল ১১ টা ৩০ মিনিটে এটিবি মার্কেটের উদ্ভোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলাম।

সূত্র মতে, একটি ইক্যুইটি ও একটি বন্ড দিয়ে এটিবি মার্কেটে লেনদেন শুরু হয়েছে। ইক্যুইটি হিসাবে লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেড লেনদেন করছে। এছাড়া প্রাণ অ্যাগ্রো লিমিটেড বন্ডটির কার্যক্রম সম্পূর্ণ করেছে।

ডিএসইতে লংকাবাংলা সিকিউরিটিজের ট্রেডিং কোড “LBSL″। আর কোম্পানি কোড ৫৯০০১।

পুর্ব নির্ধারীত লংকাবাংলা সিকিউরিটিজ ওপেনিং শেয়ারদর ১৪ টাকা ৯০ পয়সা।। আজ ৪ঠা জানুয়ারি কোম্পানিটির লেনদেনের প্রথমেই সর্বোচ্চ ১৫ টাকা ৪০ পয়সায় লেনদেন শুরু হয়েছে। সর্বশেষ তথ্য মতে কোম্পানিটির শেয়ারের ক্রেতা রয়েছে ২৪ লাখ ০৯ হাজার ৫৮৯টি।

এটিবিতে তালিকাভুক্ত প্রতিটি পণ্যই লেনদেনের প্রচলিত পদ্ধতি থেকে কিছুটা ভিন্ন রয়েছে। এই বোর্ডে তালিকাভুক্ত প্রতিটি সিকিউরিটিজ প্রথম দুই কর্মদিবস ৪% সার্কিট ব্রেকার সীমায় দর বৃদ্ধি বা হ্রাস হতে পারবে। তৃতীয় কর্মদিবস ওই সিকিউরিটিজের লেনদেন বন্ধ থাকবে। চতুর্থ কর্মদিবস থেকে ৫% হারে সার্কিট ব্রেকার সীমা প্রযোজ্য হবে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত