পুরস্কার পাহারা দিতে ২০ হাজার পাউন্ড দিয়ে কুকুর কিনলেন মার্টিনেজ

পুরস্কার পাহারা দিতে ২০ হাজার পাউন্ড দিয়ে কুকুর কিনলেন মার্টিনেজ
বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর মেডেল ও গোল্ডেন গ্লাভসের নিরাপত্তার জন্য নিজ বাড়িতে ২০ হাজার পাউন্ড খরচ করে কুকুর কিনেছেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। বেলজিয়ান ব্রিডের এই শেফার্ড কুকুর ইউএস নেভি ও ব্রিটিশ এসএএস’র মতো গুরুত্বপূর্ণ পর্যায়ে ব্যবহার করা হয়।

বিশ্বকাপ জেতার পর থেকেই বিভিন্ন সময় বিতর্কের জন্ম দিয়েছেন আর্জেন্টিনার শিরোপা জয়ের অন্যতম নায়ক মার্টিনেজ। যার শুরু শিরোপার মঞ্চ থেকে। পুরস্কার হাতে তার উদযাপন ভঙ্গি নিয়ে ওঠে সমালোচনার ঝড়।

এরপর ড্রেসিং রুম, হোটেল আর বুয়েন্স আইরেসে পৌঁছে খোলা ছাদে এমবাপ্পের পুতুল নিয়ে উদযাপন করে সমালোচনার জন্ম দিয়েছেন তিনি।

এরই মধ্যে নিজ ক্লাব অ্যাস্টন ভিলায় ফিরে এসেছেন মার্টিনেজ। তাই পুরস্কারের নিরাপত্তার জন্য বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর কুকুরের দ্বারস্ত হন তিনি। গার্ড ডগ নামের বিখ্যাত কুকুর বিক্রির প্রতিষ্ঠান থেকে কেনা এই বেলজিয়ান মালিনোইস বা বেলজিয়ান শেফার্ড নামের এই প্রজাতির কুকুর ইউএস নেভি, ব্রিটিশ এসএএস’সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নিরাপত্তার কাজে ব্যবহার করা হয়।

এমিলিয়ানো মার্টিনেজই প্রথম নয়, সম্প্রতি সময়ে অনেক ফুটবলার ও সেলিব্রেটিরা এই কুকুর কিনেছেন তাদের নিরাপত্তার স্বার্থে। আর্সেনালের কোচ মিকেল আর্তেতা, ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস এই ‘গার্ড ডগ’ থেকেই কিনেছেন কুকুর। সাবেক ফুটবলার অ্যাশলে কোল, জ্যাক উইলশেয়ার এবং হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন টাইসন ফুরিও নিজেদের কুকুর নিয়েছিলেন এখান থেকে।

বিশ্বকাপের ছুটি শেষে এরই মধ্যে ক্লাবে যোগ দিলেও রোববারের ম্যাচে তাকে মাঠে নামাননি কোচ উনাই এমিরি। তাতেও অবশ্য ক্ষতি হয়নি। টটেনহ্যামকে সেই ম্যাচে ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা।

অর্থসংবাদ/কেএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে