আট কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

আট কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন
পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- আনোয়ার গ্যালভানাইজিং, এএফসি অ্যাগ্রো, একটিভ ফাইন, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি, জি কিউ বলপেন, ক্রাউন সিমেন্ট এবং আইটি কনসুলেন্ট লিমিটেড।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। আনোয়ার গ্যালভানাইজিংয়ের দীর্ঘমেয়াদী ‘এ+’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-৩' রেটিং হয়েছে। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং রেটিং ঘোষণার তারিখ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত পাশাপাশি গুণগত তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। এএফসি এগ্রোর দীর্ঘমেয়াদী ‘এ’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-৩' রেটিং হয়েছে। ৩০ জুন ২০২২ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

একটিভ ফাইন কেমিক্যাল লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। একটিভ ফাইনের দীর্ঘমেয়াদী ‘এ’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-৩' রেটিং হয়েছে। ৩০ জুন ২০২২ সালের হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। রিলায়েন্স ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী ‘এএএ’ রেটিং হয়েছে। ৩১ ডিসেম্বর ২০২১ সালের হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। ইস্টার্ন ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী ‘এএ+’ রেটিং হয়েছে। ৩১ ডিসেম্বর ২০২১ সালের হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

জি কিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। জি কিউ বলপেনের দীর্ঘমেয়াদী ‘বিবিবি’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-৩' রেটিং হয়েছে। ৩০ সেপ্টেম্বর ২০২২ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ক্রাউন সিমেন্ট পিএলসি
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং অ্যাজেন্সি অব বাংলাদেশ লিমিটেড।ক্রাউন সিমেন্টের দীর্ঘমেয়াদী ‘এএ১’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-২' রেটিং হয়েছে। ৩১ অক্টোবর ২০২২ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আইটি কনসুলেন্ট লিমিটেড
কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। আইটি কনসুলেন্টের দীর্ঘমেয়াদী ‘এএ৩’ এবং স্বল্প মেয়াদী 'এসটি-২' রেটিং হয়েছে। ৩০ জুন ২০২২ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ নভেম্বর ২০২২ সালের সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন এবং রেটিং ঘোষণার তারিখ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত পাশাপাশি গুণগত তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত