জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল
টানা দ্বিতীয়বার জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

আজ (৩১ ডিসেম্বর) রাত ৮টার দিকে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়।

শনিবার সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ শুরু হয়ে টানা বিকেল ৫টা পর্যন্ত চলে। প্রেস ক্লাবের ১০০২ জন ভোটারের মধ্যে ৯৮২ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল।

ঘোষিত ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে জয়ী ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৬৭ ভোট। তার বিপরীতে বিএনপি সমর্থিত প্যানেল থেকে কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট। সাধারণ সম্পাদক পদে জয়ী শ্যামল দত্ত পেয়েছেন ৪৯৬ ভোট এবং বিএনপি সমর্থিত প্যানেল থেকে ইলিয়াস খান পেয়েছেন ৪৭৪ ভোট।

নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে এবার ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সদস্য পদে ১০টি ভোট, সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক পদে, কোষাধ্যক্ষ পদে একটি করে এবং যুগ্ম সম্পাদক পদে দুটি পদ ছিল।

জাতীয় প্রেস ক্লাব ২০২২-২৩ ব্যবস্থাপনা কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন ফরিদ হোসেন (৪৯৫ ভোট), কাজী রওনক হোসেন (৪২২), শাহনাজ সিদ্দীকি সোমা (৩৯০), কল্যাণ সাহা (৩৮২), শাহনাজ বেগম পলি (৩৬০), সৈয়দ আবদাল আহমদ (৩৪৭), মোহাম্মদ মোমিন হোসেন (৩৩০), বখতিয়ার রানা (৩৩০), জুলহাস আলম (৩০০) ও সীমান্ত খোকন (২৮৯ ভোট)।।

জ্যেষ্ঠ সাংবাদিক মো. মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন পরিচালনা করেন আট সদস্যের কমিশন। কমিশনের অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), এস এ এম শওকত হোসেন, মো. মনিরুজ্জামান, শামীমা চৌধুরী ও নবনীতা চৌধুরী।

জাতীয় প্রেস ক্লাবের এবারের নির্বাচনে ১৭টি পদে সর্বমোট ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দুটি প্যানেল ছিল। ফরিদা-শ্যামল পরিষদ ও সবুজ-ইলিয়াস পরিষদ। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীরাও নির্বাচনে অংশ নেন।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

চলতি বছরে হামলা ও নির্যাতনের শিকার ২৯০ সাংবাদিক
সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন অর্থসংবাদের জাকির সিকদার
ডিআরইউর সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন
সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে বিমা প্যাকেজ চালুর আহ্বান
ইউনূস ইস্যুতে বিদেশিদের চিঠির প্রতিবাদে ৫০ সম্পাদকের বিবৃতি
দেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তার সংবাদ পাঠিকা অপরাজিতা
মতিঝিলে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত, ডিআরইউ’র নিন্দা ও প্রতিবাদ
নিবন্ধনের অনুমতি পেল ১২টি অনলাইন পোর্টাল
প্রকাশিত সংবাদ নিয়ে সিমটেক্সের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য
নিবন্ধনের অনুমতি পেল আরও ৫ দৈনিকের অনলাইন পোর্টাল