ব্র্যাক ইপিএলের সিইও হলেন আহসানুর রহমান বাপ্পি

ব্র্যাক ইপিএলের সিইও হলেন আহসানুর রহমান বাপ্পি
দেশের উভয় স্টক এক্সচেঞ্জের অন্যতম সদস্য ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পদে নিয়োগ পেয়েছেন আহসানুর রহমান (বাপ্পি)। গত বৃহস্পতিবার (০৬ আগস্ট ২০২০) তাকে এই পদে নিয়োগের সিদ্ধান্ত নেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

বাংলাদেশের পুঁজিবাজারে তার ১৩ বছর ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার । সিইও (ভারপ্রাপ্ত) হিসাবে দায়িত্ব গ্রহণের আগে তিনি ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের আন্তর্জাতিক বাণিজ্য ও বিক্রয় প্রধান এবং ইনস্টিটিউশনাল বিজনেস ইউনিটের প্রধান হিসেবে কর্শরত ছিলেন।

তিনি ২০০৯ সালের নভেম্বর মাসে ব্র্যাক ইপিএলে যোগ দিয়েছিলেন। ব্র্যাক ইপিএলের আগে তিনি এএম সিকিউরিটিজে (আব্দুল মোনেম) ট্রেডার হিসাবে কাজ করেন। কাজ করেছেন ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের অপারেশন এবং সেটেলমেন্ট বিভাগেও। পুঁজিবাজারে রয়েছে তার ১৩ বছরের অভিজ্ঞতা। এই সময়ে তিনি আন্তর্জাতিক ব্রোকার এবং তহবিল পরিচালকদের সাথে সম্পর্ক বজায় রেখে কাজ করেছেন; যা বাংলাদেশের মূলধন বাজারে বিদেশী পোর্টফোলিও বিনিয়োগ (এফপিআই) আনতে সহায়তা করছে।

আহসানুর রহমান ফিনান্সে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে সুম্মা কাম লাড স্নাতক করেছেন। কর্মজীবনে তিনি দেশে বিদেশে স্টক ব্রোকিং এবং ইনভেস্টমেন্ট ব্যাংকিংয়ের বিভিন্ন দিক নিয়ে অসংখ্য প্রশিক্ষণ, সেমিনার এবং কর্মশালায় অংশ নেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন