সব জিতলেও এখনও যা জেতা হয়নি মেসির

সব জিতলেও এখনও যা জেতা হয়নি মেসির

বিশ্বকাপ জিতে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন পেয়েছেন লিওনেল মেসি। কিন্তু, এখনও একটি পুরষ্কার পাওয়া হয়নি এ আর্জেন্টাইনের। মেসি সে পুরষ্কারের ভাগীদার না হলেও, ক্রিশ্চিয়ানো রোনালদো, মো. সালাহ এমনকি লুকা মদ্রিচও পেয়েছেন মর্যাদাপূর্ণ এ পুরষ্কার। আর, ২০২২ সালে সবশেষ এ পুরষ্কার জেতেন বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি।


‘গোল্ডেন ফুট’ ট্রফি নামের এ পুরষ্কার পেতে হলে ২৮ বছর বয়সের ওপরে হতে হয় ফুটবলারদের। ফলে, গত ৭ বছর এ পুরষ্কারের জন্য তাকে অনেকটাই এড়িয়ে যাওয়া হয়েছে বলে মনে করেন তার ভক্তরা। যেখানে বুফন, ক্যাসিয়াস, কাভানিরা ছিলেন বিজয়ী!


৭ বারের ব্যালন ডি’অর জয়ী মেসি বার্সেলোনার হয়ে ১০টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। এরপর জাতীয় দলের হয়ে গেলো বছর কোপা আমেরিকা আর ২০০৮ সালে জিতেছেন অলিম্পিক স্বর্ণপদকও।


গোল্ডেন ফুট ট্রফিটি এমন এক আন্তর্জাতিক পুরষ্কার, যাকে মৌসুমের একটি মর্যাদার অংশ হিসেবেও দেখা হয়। এ পুরষ্কার যিনি জেতেন তার পায়ের ছাপই স্বর্ণ দিয়ে মুড়িয়ে তাকে পুরষ্কৃত করা হয়। একজন ফুটবলার একবারের বেশি ২য় বার এ খেতাব পেতে পারবেন না। আর এ পুরষ্কারের জন্য বিজয়ী নির্বাচিত করেন আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিকরা। ১০জন সেরা ফুটবলার থেকে তারা একজনকে চূড়ান্ত করেন ভোটাভুটির মাধ্যমে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে