ই-সিম চালু করল বাংলালিংক

ই-সিম চালু করল বাংলালিংক

সিমকার্ডের ব্যবহার ছাড়াই সব ধরনের ডিজিটাল সেবা উপভোগ করতে পারবেন বাংলালিংক গ্রাহকরা। এরই লক্ষ্যে ই-সিম ব্যবস্থা চালু করেছে মুঠোফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠানটি।





বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীর বাংলালিংকের প্রধান কার্যালয়ে ই-সিমের উদ্বোধনী অনুষ্ঠান হয়।





উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিষদের অন্য সদস্যরা।





এ বিষয়ে চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, ‘একটি ডিজিটাল অপারেটর হওয়ার লক্ষ্য বাস্তবায়নে আমরা স্মার্ট সলিউশনের মাধ্যমে গ্রাহকদের ডিজিটাল জীবনযাত্রা আরো সহজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ই-সিমের মাধ্যমে গ্রাহকরা আমাদের সংযোগ ও ডিজিটাল সেবাগুলো আরো স্বাচ্ছন্দ্যের সঙ্গে ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে গ্রাহকদের উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য আমাদের অত্যাধুনিক বিভিন্ন সুবিধা নিয়ে আসার প্রচেষ্টাও প্রতিফলিত হয়।





ই-সিম গ্রাহকদের আরো স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে বাংলালিংকের সংযোগ ব্যবহারের সুযোগ দেবে। গ্রাহকরা তাদের ই-সিমের সুবিধাযুক্ত হ্যান্ডসেটে একই সঙ্গে দুটি সিম প্রোফাইল ব্যবহার করতে পারবেন। এছাড়া ই-সিমের সঙ্গে একটি সিম কার্ডও ব্যবহারের সুযোগ থাকছে। দেশের যেকোনো বাংলালিংক সেন্টারে গিয়ে গ্রাহকরা ই-সিমে মাইগ্রেট করতে পারবেন। সেবাটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে এ ওয়েবসাইটে: https://www. banglalink.net.।





উল্লেখ্য, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এরই মধ্যে অপারেটরদের জন্য ই-সিম অনুমোদন করেছে। তবে কিছুসংখ্যক মডেলের ডিভাইসেই ই-সিম ব্যবহার করা যাবে। প্রচলিত সিম কার্ডের চেয়ে ই-সিম ব্যবহারের অনেক সুবিধা রয়েছে।





অর্থসংবাদ/এসএম


আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়