‘আনডু’ করতে পারবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ‘ডিলিট ফর মি’ মেসেজকে 

‘আনডু’ করতে পারবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ‘ডিলিট ফর মি’ মেসেজকে 

 ওয়াবেটাইনফো মঙ্গলবার জানিয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। কারণ তাৎক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপটির জন্য এমন একটি বৈশিষ্ট্য ঘোষণা করা হয়েছে, যা ব্যবহারকারীদের ‘ডিলিট ফর মি’ বার্তাটিকে ‘আনডু’ বা পূর্বাবস্থায় ফিরিয়ে আনার অনুমোদন দেয়। জিওটিভি





ব্যবহারকারীরা প্রায়শই ভুলবশত ‘ডিলিট ফর এভরিওয়ান’-এর পরিবর্তে ‘ডিলিট ফর মি’ অপশনে ক্লিক করে ফেলেন। এতে একটা বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হবে।





যদি ব্যবহারকারী ভুলবশত একটি বার্তা মুছে ফেলেন, তবে তিনি কয়েক সেকেন্ডের মধ্যে ‘ডিলিট ফর মি’ পূর্বাবস্থায় ফেরানোর ক্ষমতা পাবেন। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ভুল করে মুছে ফেলা বার্তাগুলি পুনরুদ্ধার করা সহজ করে দিয়েছে। 





হোয়াটঅ্যাপ প্রধান উইল ক্যাথকার টুইটারে এই ঘোষণা দিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমরা এই অপশনটি দিয়েছি সেই সময়ের জন্য, যখন ‘ডিলিট ফর মি’ বুঝাবে ‘ডিলিট ফর এভরিওয়ান’। কিন্তু ঘটনাক্রমে নিজের জন্য মুছে ফেলাটার ক্ষেত্রেও এটা প্রযোজ্য হবে।





বৈশিষ্ট্যটি সকল ব্যবহারকারীর জন্যই প্রযোজ্য। ওয়াবেটাইনফো বলেছে, ‘যতবার আপনি আপনার জন্য একটি বার্তা মুছে ফেলবেন, একটি স্ন্যাকবারে ‘আনডু’ বাটন দেখাবে।





আপনি যদি ভুলবশত আপনার জন্য বার্তাটি মুছে ফেলে থাকেন, তবে আপনার মুছে ফেলা বার্তাটি পুনরুদ্ধার করতে বা পূর্বাবস্থায় ফিরে যাওয়ার পদক্ষেপটি ব্যবহার করার জন্য আপনার কাছে কয়েক সেকেন্ড সময় আছে’





একই বৈশিষ্ট্য অ্যাপটির ডেস্কটপ সংস্করণের পাশাপাশি সবচেয়ে আপডেট হওয়া সংস্করণে আইওএস এবং এনড্রয়েড ব্যবহারকারীদের জন্যও প্রযোজ্য হবে।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়