ফখরুল বলছেন আমার অফিস,পুলিশ বলছেন ক্রাইম সিন

ফখরুল বলছেন আমার অফিস,পুলিশ বলছেন ক্রাইম সিন

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে নাইটিঙ্গেল মোড়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি আটকে দিয়েছে পুলিশ। কার্যালয়ের দিকে যেতে বাধা দিয়ে তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।





এ সময় মির্জা ফখরুল বলেন, আমি দলের মহাসচিব। আমাকে আমার দলীয় কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ। তারাই বিএনপির ১০ তারিখের শান্তিপূর্ণ সমাবেশকে পুরোপুরি নস্যাৎ করার জন্য পরিকল্পনা করেছে। গতকাল রাতে আমি নিজে অফিসের সামনে ছিলাম। পুলিশ আমাকে না নিয়ে নিজেরা অফিসে গিয়ে বোমা রেখে তা আবার উদ্ধারের নাটক করেছে। অফিসের সবকিছু ভাঙচুর করেছে। তারা তল্লাশির সময় কাউকে অফিসে রাখেনি। এতেই তাদের উদ্দেশ্যটা বোঝা যাচ্ছে।





তিনি বলেন, বিএনপির অফিসে বোমা বা এ ধরনের কোনো কিছুই ছিল না। একটা দলের মহাসচিব যদি অফিসে যেতে না পারেন, তাহলে কী করে দেশে গণতন্ত্র থাকবে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অবিলম্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার এবং ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়া ও আটক নেতাকর্মীদের মুক্তিসহ সব দায়দায়িত্ব সরকারের।





মির্জা ফখরুলকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যেতে না দেওয়া বিষয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেওয়া হবে না। পুলিশের ওপর বিএনপি অফিস থেকে বোমা মারা হয়েছে। আমরা সেই জায়গাটি ‘প্লেস অব অকারেন্স’ হিসেবে বিবেচনা করছি। সিআইডি ক্রাইম সিন নিয়ে কাজ করছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কাউকে যেতে দেওয়া হবে না।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু