বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন আহমদ কায়কাউস

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন আহমদ কায়কাউস

বিশ্বব্যাংকের ওয়াশিংটনের প্রধান কার্যালয়ে বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বর্তমান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।





রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত ​প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা ড. আহমদ কায়কাউসের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তি অনুযায়ী প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ ৯ ডিসেম্বর থেকে বাতিলপূর্বক যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে তাকে বিশ্বব্যাংকের ওয়াশিংটনস্থ প্রধান কার্যালয়ে ‘বিকল্প নির্বাহী পরিচালক পদে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এর পদমর্যাদায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।





এদিকে একই দিন আরেক প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্য সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।





অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।





জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ শাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনস্বার্থে অবিলম্বের এই নিয়োগ কার্যকর হবে।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ