সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপের নক আউটে সুইজারল্যান্ড

সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপের নক আউটে সুইজারল্যান্ড

ড্র কিংবা জয় যে কোনো একটি হলেই পরের রাউন্ডে উঠে যাবে সুইজারল্যান্ড। এমন সমীকরণের বিপরীতে ড্র এর পরিবর্তে জয় নিয়েই মাঠ ছাড়লো সুইজারল্যান্ড৷ সার্বিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় হয়েই বিশ্বকাপের পরের রাউন্ডে উঠলো তারা৷





ম্যাচের প্রথম থেকেই সার্বিয়ার মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে সুইজারল্যান্ড। সুইস ডি বক্সের ভেতর বল নিয়ে বারবার ঢুকলেও গোল পাচ্ছিল না সার্বিয়া। উল্টো ২১ মিনিটে স্রোতের বিপরীতে গোল খেয়ে বসে সার্বিয়া। কাউন্টার অ্যাটাক থেকে শাকিরির বাঁ পায়ের দারুণ শট গোলের দেখা পায়।





গোল হজম করে আরও মরিয়া হয়ে ওঠে সার্বিয়া৷ ২৭ মিনিটেই সমতায় ফেরে সার্বিয়া। বাঁ পাশ থেকে ট্যাডিচের দারুণ ক্রসে দুর্দান্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান ফুলহ্যামের স্ট্রাইকার মিত্রোভিচ।





শেষ ৭ ম্যাচে এটি তার ৮ম গোল। ম্যাচের ৩৬ মিনিটে আবারও সেই ট্যাডিচ যাদু। এবার তার বাড়ানো ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন দুসান ভালেহোভিচ।





তবে সার্বিয়ার এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথমার্ধ শেষ হওয়ার ২ মিনিট আগে সুইসদের হয়ে এবারের বিশ্বকাপে দ্বিতীয় গোলটি করেন এমবোলো। তার গোলেই সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।





বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। ফ্রেউলারের দারুণ গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় তারা। গোল খেয়ে গোল শোধের চেষ্টা করলেও ফিনিশিং এর অভাবে ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় সার্বিয়াকে।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে