আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেল বীমা খাতের ৭ কোম্পানি

আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেল বীমা খাতের ৭ কোম্পানি

দেশের লাইফ ও নন-লাইফ বীমা খাতের সরকারি-বেসরকারি ৭টি কোম্পানি পেয়েছে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১। ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ অ্যাওয়ার্ড প্রদান করেছে।





বৃহস্পতিবার (১ ডিসেম্বর ২০২২) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে পুরস্কার তুলে দেন।





পাবলিক ও প্রাইভেট লিমিটেড কোম্পানিগুলোর ২০২১ সালের গভর্ন্যান্স, ট্রান্সপারেন্সি ও পারফরম্যান্সের ভিত্তিতে ১৭ ক্যাটাগরিতে এ বছর দেশের ৬৫ প্রতিষ্ঠান পেয়েছে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড।





এবার ১৬৫টি প্রতিষ্ঠান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ডের প্রথম পুরস্কার স্বর্ণ, দ্বিতীয় পুরস্কার রৌপ্য ও তৃতীয় পুরস্কার ব্রোঞ্জ। ২০০৭ সাল থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে আইসিএমএবি।





অ্যাওয়ার্ড প্রাপ্ত কোম্পানিগুলো হলো- নন-লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড, ২য় (রৌপ্য) সাধারণ বীমা করপোরেশন এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।





লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।





অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন।





উল্লেখ্য, ১৯৫১ সালে প্রতিষ্ঠিত আইসিএমএবি একটি স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, যেখান থেকে বাংলাদেশের প্রফেশনাল কস্ট একাউন্টেন্ট সনদ প্রদান করা হয়। রাজধানী ঢাকার নীলক্ষেতে আইসিএমএ ভবন এর সদর দফতর। প্রতিষ্ঠানটি বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত হয়।





ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস, কনফেডারেশন অফ এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্টেন্টস এবং সাউথ এশিয়ান ফেডারেশন অফ অ্যাকাউন্টেন্টস এর সদস্য হিসেবে রয়েছে ইনস্টিটিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন