Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

আকিজ গ্রুপে এক্সিকিউটিভ পদে চাকরি

Published

on

আর্থিক

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ গ্রুপে ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ গ্রুপ
বিভাগের নাম: কোয়ালিটি কন্ট্রোল

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/এমএসসি (ফুড ইঞ্জিনিয়ারিং/কেমিস্ট্রি/বায়োকেমিস্ট্রি)
অভিজ্ঞতা: ০২-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৪-৩২ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ ডিসেম্বর ২০২২

সূত্র: বিডিজবস ডটকম

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Advertisement

ক্যাম্পাস টু ক্যারিয়ার

নরসিংদীর ছেলে ইমরান এখন নাসার গবেষক

Published

on

আর্থিক

গ্রামের নির্মল সবুজ প্রকৃতির মধ্যে বেড়ে উঠেছেন আল ইমরান। ছোট বেলা থেকেই আল ইমরানের নতুন কিছু জানার প্রতি আগ্রহ বেশি ছিল।

যে কোনো জিনিস পেলেই তার গবেষণায় লেগে যেতেন। ভূগোল ও পরিবেশবিজ্ঞান নিয়ে লেখাপড়া করার কারণে তার মহাকাশ নিয়ে কৌতূহল জন্মে। তার মধ্যে সৃষ্টি হয় বিশাল মহাকাশের রহস্য উন্মোচনে গবেষণার আগ্রহ। এ আগ্রহ শেষ পর্যন্ত তাকে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) জেট প্রোপালশন ল্যাবরেটরির (জেপিএল) গবেষক বানিয়েছে। চলতি জানুয়ারির প্রথম সপ্তাহে ইমরান মহাকাশ গবেষণা সংস্থা নাসার জেপিএলে পোস্ট ডক্টরাল ফেলো হিসেবে যোগ দিয়েছেন।

ইমরানের (৩৩) বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়নের পশ্চিম রামপুর গ্রামে। তার বাবা মো. নুরুল ইসলাম বীর আহাম্মদপুর দাখিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক। মা মাহমুদা খাতুন গৃহিণী। তিন ভাই ও এক বোনের মধ্যে ইমরান তৃতীয়। ভাইয়েরা বেসরকারি চাকরি ও বোন মাদরাসায় শিক্ষকতা করছেন।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গ্রামের রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার লেখাপড়ার হাতেখড়ি হয়। পরে ইমরান ২০০৪ সালে খিদিরপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ৩.৫৭ পেয়ে পাস করেন। পরে তিনি খিদিরপুর কলেজে ভর্তি হন। সেখান থেকে তিনি ২০০৬ সালে বিজ্ঞান বিভাগে ৪.৪ পেয়ে পাস করেন। ইমরানের ইচ্ছে ছিল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়ার। কিন্তু মার্কস কম থাকায় তিনি ভর্তি পরীক্ষা দিতে পারেননি। পরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগে ভর্তি হন। কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও কোনো ক্লাস করেননি। পরবর্তী বছরে ইমরান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগে ভর্তি হন। তিনি অনার্স ও মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম হন। অনার্সে তার সিজিপিএ ছিল ৩.৬৯, মাস্টার্সে ৩.৯৭। অনার্স-মাস্টার্স শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেওয়ার পরিকল্পনা ছিল ইমরানের। এ জন্য তিনি একাধিকবার আবেদন করেছিলেন। কিন্তু কোনোবারই তিনি নিয়োগ পাননি। পরে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগে প্রায় এক বছর শিক্ষকতা করেছেন।

পরে ২০১৭ সালে ইমরান উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। যুক্তরাষ্ট্রের আলাবামার অবার্ন বিশ্ববিদ্যালয়ে প্ল্যানেটারি জিওসায়েন্সে মাস্টার্স করেন তিনি। অর্জন করেন পূর্ণ সিজিপিএ ৪। এরপর ২০২২ সালে ইমরান ইউনিভার্সিটি অব আরকানসাসে স্পেস অ্যান্ড প্ল্যানেটারি সাইন্সে পিএইচডি করেন। পিএইচডির শেষ দিকে জেপিএলে পোস্ট ডক্টরাল ফেলোর বিজ্ঞপ্তি দেখেন ইমরান। তিনি আবেদন করার পরে কয়েক ধাপের যাচাই-বাছাই, পরীক্ষা, সাক্ষাৎকার শেষে জেপিএলে গবেষক হিসেবে কাজ করার সুযোগ পান। ৩ জানুয়ারি জেপিএলে যোগ দেন ইমরান। জেপিএলের ওয়েবসাইটে পোস্ট ডক্টরাল ফেলোর তালিকায় ইমরানের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পাসাডেনায় জেপিএল অবস্থিত। নাসার সবচেয়ে গুরুত্বপূর্ণ, মর্যাদাসম্পন্ন গবেষণা ও উন্নয়ন কেন্দ্রগুলোর একটি জেপিএল। জেপিএলের ব্যবস্থাপনায় রয়েছে ক্যালিফোর্নিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি (ক্যালটেক)। জেপিএলের অর্থায়নে রয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকার। নাসার জন্য মনুষ্যবিহীন নভোযান তৈরি, পরিচালনা ও গবেষণার কাজ করে জেপিএল।

জেপিএলে ইমরানের কাজের ক্ষেত্র হলো মঙ্গলগ্রহ। মঙ্গলগ্রহে প্রাণের সম্ভাব্য বসবাসযোগ্য পরিবেশ অনুসন্ধানে (ডিসকভারি) কাজ করবেন তিনি। এ গবেষণার কাজে তার তত্ত্বাবধায়ক হিসেবে আছেন জেপিএলের গবেষণা বিজ্ঞানী ক্যাথরিন স্ট্যাক মরগান।

ইমরানের নাসায় যোগদানের খবরে ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করছেন তার স্বজন, বন্ধু-বান্ধব ও এলাকাবাসী। তার চাচাত ভাই মনোহরদী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান মাসুদ পারভেজ বাংলানিউজকে বলেন, ইমরানের এ সাফল্য আমাদের জন্য গর্বের। ছোটবেলা থেকেই সে কঠোর পরিশ্রম করেছে। আজ তার ফল সে পেয়েছে। নাসা সবার স্বপ্নের ঠিকানা, আর ইমরান সেখানে কাজ করবে, সত্যিই এটা আমাদের কাছে খুব আনন্দের ও গর্বের।

ইমরানের বড় ভাই মাহবুবুল আলম বাংলানিউজকে বলেন, ইমরান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চেয়েছিল। এর জন্য সে বিসিএস পরীক্ষাও দেয়নি। সে শিক্ষতার মাধ্যমে তার অর্জিত জ্ঞান ছাত্রদের মধ্যে ছড়িয়ে দিতে চেয়েছিল। কিন্তু বিভাগে প্রথম হয়েও সে শিক্ষক হতে পারেনি। অনেকটা অভিমান নিয়ে সে বিদেশে উচ্চ শিক্ষার জন্য পাড়ি জমায়। আজ নাসায় যোগদানের মাধ্যমে সে যে রত্ন, তা প্রমাণ করল। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই সে যোগদানের চিঠি পায়। পরে জানুয়ারিতে যোগদান করে সবাইকে জানায়। আমরা চাই সে আরও এগিয়ে যাক, বাংলাদেশের নাম উজ্জ্বল করুক।

ইমরানের মা মাহমুদা খাতুন বাংলানিউজকে বলেন, অনেক বাছাইয়ের পরে ইমরান নাসায় চাকরি পেয়েছে। সে তার লেখাপড়ায় যে মেধা দেখিয়েছে, চাকরিক্ষেত্রেও তা অব্যাহত রাখবে। তার গবেষণার ধারা যেন দেশ ও মানবজাতির জন্য কল্যাণের হয়। আমি ওর সাফল্যে অনেক খুশি ও গর্বিত।

মনোহরদী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঢাকা ইউনিভার্সিটির সভাপতি রাকিব সরকার বাংলানিউজকে বলেন, ইমরান ভাই আমাদের এলাকার সন্তান, একই সঙ্গে আমরা একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নাসার মতো এতো বড় প্রতিষ্ঠানে ইমরান ভাই গবেষক হিসেবে যোগদান করায় আমরা খুবই গর্বিত। ইমরান ভাইয়ের সাফল্যে আমরা যারা ছাত্র আছি, তারা ভবিষ্যতে ভালো কিছু করার অনুপ্রেরণা পাব।

খিদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ কাউছার রশিদ বিপ্লব বাংলানিউজকে বলেন, ইমরান খুবই দরিদ্র্য পরিবারের সন্তান। তিনি ছোটবেলা থেকে খুব কষ্টের মধ্যে লেখাপড়া করেছেন। তার এ কষ্ট তাকে আজ সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে। তার এ সাফল্যে আমরা ইউনিয়নবাসী গর্ববোধ করছি।

ইমরান সাংবাদিকদের বলেন, ঢাবিতে শিক্ষক হতে চেয়েছিলাম। কিন্তু আমাকে নেওয়া হয়নি। এ না হওয়াটা আমার জন্য সম্ভাবনার বড় দুয়ার খুলে দিয়েছে। কয়েকটি ধাপে কঠোর যাচাই বাছাইয়ের মাধ্যমে নাসার জেপিএলে গবেষক হিসেবে কাজ করার সুযোগ পেয়েছি। এখানে কাজ করতে পারাটা অনেক বড় সম্মানের বিষয়।

তিনি আরও বলেন, জীবনে কিছু হারালে হতাশ হওয়ার কোনো কারণ নেই। জীবন আরও অনেক সম্ভাবনা নিয়ে আপনার জন্য অপেক্ষা করছে। কঠোর পরিশ্রম ও দৃঢ়তা দিয়ে এ সম্ভাবনাকে লুফে নিতে হয়। আমিও তাই করেছি।

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এক্সিকিউটিভ পদে চাকরি দেবে মিনিস্টার

Published

on

আর্থিক

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডে ‘এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড
বিভাগের নাম: অ্যাকাউন্টস

পদের নাম: এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/স্নাতকোত্তর (অ্যাকাউন্টিং)
অভিজ্ঞতা: ০১ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৪-৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৬ ফেব্রুয়ারি ২০২৩

সূত্র: বিডিজবস ডটকম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

বাদ হয়ে গেল জেএসসি ও জেডিসি পরীক্ষা

Published

on

আর্থিক

জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনুযায়ী জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা নেওয়ার কথা উল্লেখ না থাকায় এ দুই পরীক্ষা আনুষ্ঠানিকভাবে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে সুপারিশ অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী।

সোমবার (১৬ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের শিক্ষাক্রম অনুযায়ী জেএসসি ও জেডিসি পরীক্ষা গ্রহণের ব্যবস্থা রাখা হয়নি বিধায় ২০২২ ও ২০২৩ এবং পরবর্তীসময়ে এ দুই পরীক্ষা বাতিল বিষয়ক প্রস্তাবের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

করোনা সংক্রমণের কারণে এর আগে গত তিন বছরে এ দুটি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

২০২২ সালের জুন মাসে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, ‘আগামী বছর (২০২৩) থেকে নতুন কারিকুলাম শুরু হচ্ছে। এটি অষ্টম শ্রেণি পর্যায়ে শুরু হবে ২০২৪ সালে; এ বছর পরীক্ষা হবে না। কাজেই আগামী বছরও পরীক্ষা নেওয়ার কোনো কারণ নেই।’

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ

Published

on

আর্থিক

আগামী ১১ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হচ্ছে। রীতি অনুযায়ী আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি পরীক্ষার ফলাফল প্রকাশে ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করেছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে সম্ভাব্য সময় উল্লেখ করে প্রস্তাব পাঠিয়েছে কমিটি।

জানা গেছে, আগামী ১০ ফেব্রুয়ারি শুক্রবার হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবে ফলাফল প্রকাশের জন্য আগামী ১১ থেকে ১২ ফেব্রুয়ারি উল্লেখ করা হয়েছে। এ প্রস্তাব মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে। পরে প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী ফলাফল প্রকাশের দিন চূড়ান্ত হবে।

পরীক্ষা আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ইতোমধ্যে এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। এখন ফলাফল প্রকাশের জন্য পরবর্তী প্রক্রিয়া চলছে। আমরা ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ করছি।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু হয় ৬ নভেম্বর। বিষয়ভিত্তিক তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ১৩ ডিসেম্বর। এরপরে ১৫ ডিসেম্বর থেকে শুরু হয় ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হয় ২২ ডিসেম্বর। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন। দেশের ৯ হাজার ১৮১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

২৪১৬ জনকে চাকরি দেবে বাংলাদেশ ব্যাংক

Published

on

আর্থিক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তিত প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সাতটি ব্যাংকে ২৪১৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম
অফিসার (ক্যাশ)/ অফিসার (টেলর) – ২০২১ সাল ভিত্তিক।

পদসংখ্যা
২৪১৬ জন।
আর্থিক
যোগ্যতা
স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা শ্রেণি থাকা থাকা যাবে না। প্রার্থীর বয়স অনূর্ধ্ব-৩০ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব-৩২ বছর।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বেতন
জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০ /- টাকা।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীকে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইটের (https://erecruitment.bb.org.bd) মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ
১৬ ফেব্রুয়ারি, ২০২৩।

সূত্র : বাংলাদেশ ব্যাংক ওয়েবসাইট।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
আর্থিক
পুঁজিবাজার15 mins ago

১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আর্থিক
অন্যান্য24 mins ago

যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেনের শ্বশুরের ইন্তেকাল

আর্থিক
জাতীয়57 mins ago

নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন, সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই: প্রধানমন্ত্রী

আর্থিক
পুঁজিবাজার1 hour ago

লেনদেন কমলেও বাজার মূলধন বেড়েছে ১০ হাজার কোটি টাকা

আর্থিক
পুঁজিবাজার14 hours ago

দ্বিগুণ আয় বেড়েছে সিনো বাংলার

আর্থিক
পুঁজিবাজার14 hours ago

গ্লোবাল হেবির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আর্থিক
পুঁজিবাজার14 hours ago

আয় কমেছে ইনডেক্স এগ্রোর

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

নাহি অ্যালুমিনিয়ামের আয় কমেছে ৫ গুণ

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

শ্যামপুর সুগারের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

ক্রাউন সিমেন্টের আর্থিক প্রতিবেদন প্রকাশ

Advertisement
January 2023
SMTWTFS
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 

ফেসবুকে অর্থসংবাদ