Connect with us

পুঁজিবাজার

খরচ কমিয়ে পণ্য উৎপাদন বাড়াতে হবে: বিএসইসি চেয়ার‌ম্যান

Published

on

আর্থিক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, দেশের প্রতিষ্ঠানগুলোতে উৎপাদন বাড়াতে হবে। একইসঙ্গে পণ্যের উৎপাদন খরচ কমাতে হবে। এক্ষেত্রে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) থেকে প্রশিক্ষণপ্রাপ্তরা বিভিন্নভাবে পরামর্শ দিয়ে সাহায্য করেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আইসিএমএবি ফ্ল্যাগশিপ ইভেন্টে রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) ৬৫ টি প্রতিষ্ঠানকে ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান করেছে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, বিশেষ অতিথি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এ অনুষ্ঠানে ১৭ ক্যাটাগরিতে ৬৫ প্রতিষ্ঠানকে ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান করা হয়। এর মধ্যে রাষ্ট্রয়াত্ব বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) জনতা ব্যাংক লিমিটেড, ২য় (রৌপ্য) সোনালী ব্যাংক লিমিটেড এবং তৃতীয় (ব্রোঞ্জ) রূপালী ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ব্র্যাক ব্যাংক লিমিটেড, যৌথভাবে ২য় (রৌপ্য) ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং সিটি ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ২য় (রৌপ্য) ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড।

নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরি ১ম (স্বর্ণ) আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ২য় (রৌপ্য) আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন পিএলসি ও লঙ্কাবাংলা ফাইন্যান্স।

সাধারণ বীমা ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) সাধারন বীমা কর্পোরেশন এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) নিটোল ইন্স্যুরেন্স কোং লিমিটেড এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ফার্মাসিউটিক্যালস ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২য় (রৌপ্য) রেনেটা লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) ওরিয়ন ফার্মা লিমিটেড এবং এসিআই লিমিটেড।

সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) প্রিমিয়ার সিমেন্ট মিলস পিএলসি, ২য় (রৌপ্য) এম.আই. সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) কনফিডেন্স সিমেন্ট লিমিটেড এবং হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড।

টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি, ২য় (রৌপ্য) স্কয়ার টেক্সটাইল লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) এসকোয়ায়ার নিট কম্পোজিট লিমিটেড এবং মতিন স্পিনিং মিলস পিএলসি।

এমএনসি ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে যৌথভাবে ১ম (স্বর্ণ) ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, ২য় (রৌপ্য) রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি এবং ৩য় (ব্রোঞ্জ) বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, ২য় (রৌপ্য) আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) জিপিএইচ ইস্পাত লিমিটেড এবং বিবিএস ক্যাবলস লিমিটেড।

পাওয়ার জেনারেশন, ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সামিট পাওয়ার লিমিটেড, যৌথভাবে ২য় (রৌপ্য) ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড এবং বারাকা পাওয়ার লিমিটেড।

তেল, গ্যাস ও শক্তি বিভাগে ১ম (স্বর্ণ) লিন্ডে বাংলাদেশ লিমিটেড, ২য় (রৌপ্য) মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) এমজেএল বাংলাদেশ লিমিটেড।

এনজিও ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ব্র্যাক, ২য় (রৌপ্য) অ্যাকশন এইড- বাংলাদেশ এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) সাজিদা ফাউন্ডেশন ও ইউসেপ বাংলাদেশ।

এগ্রো এবং ফুড প্রসেসিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ২য় (রৌপ্য) যৌথভাবে এগ্রিকালচারাল মার্কেটিং কোং লিমিটেড এবং ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং তৃতীয় (ব্রোঞ্জ) এপেক্স ফুডস লি।

ট্রেডিং ও অ্যাসেম্বলি ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, ২য় (রৌপ্য) রানার অটোমোবাইলস পিএলসি এবং ৩য় (ব্রোঞ্জ) বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডে।

আইটি ও টেলিকমিউনিকেশন ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) হয়েছে গ্রামীণ ফোন লিমিটেড, ২য় (রৌপ্য) রবি আজিয়াটা লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) বিডিকম অনলাইন লিমিটেড।

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Advertisement

পুঁজিবাজার

১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Published

on

আর্থিক

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি।

কোম্পানিগুলো হচ্ছে- ক্রাউন সিমেন্ট, নাহি অ্যালুমিনিয়াম, ন্যাশনাল পলিমার, শ্যামপুর সুগার, আজিজ পাইপস, কপারটেক ইন্ডাস্ট্রিজ, বিডি ল্যাম্পস, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ইনডেক্স আগ্রো গ্লোবাল হেবি কেমিক্যাল।

আজিজ পাইপস: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯৮ পয়সা। গত বছর একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ০৪ পয়সা।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি ২ টাকা ১৪ পয়সা লোকসান হয়েছে। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৯৯ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ঋণাত্বক ২১ টাকা ৭২ পয়সা।

শ্যামপুর সুগার: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৩৯ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২২ টাকা ৫৩ পয়সা।

৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৬ টাকা ৬৯ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৪৪ টাকা ১৫ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট আয় ছিল ১১৯৪ টাকা ২৬ পয়সা।

ন্যাশনাল পলিমার: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭১ পয়সা।

৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৭ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৭০ পয়সা।

নাহি অ্যালুমিনিয়াম: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) কোম্পানির ইপিএস হয়েছে ১২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬১ পয়সা।

অপরদিকে, ৬ মাসে (জুলাই, ২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১২ পয়সা।

এছাড়া, ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮ টাকা ৫৬ পয়সা।

কপারটেক ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস ০৫ পয়সা। গত বছর একই সময়ে ৫১ পয়সা ইপিএস হয়েছিল।

দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস ২২ পয়সা হয়েছে। গত বছরের একই সময়ে ইপিএস ৮২ পয়সা হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৫৯ পয়সা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ৯৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭৩ পয়সা ।

দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৪৪ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৪ টাকা ৪৩ পয়সা।

ক্রাউন সিমেন্ট: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি ৯৯ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে ২১ পয়সা আয় হয়েছিল।

৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি ৬৩ পয়সা আয় হয়েছে। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ৭৫ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৮ টাকা ৮৩ পয়সা।

বিডি ল্যাম্পস: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি ১ টাকা ৭৪ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে ৩ টাকা ১৫ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১ টাকা ৪১ পয়সা বা ৪৫ শতাংশ।

দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি ৩ টাকা ৫১ পয়সা আয় হয়েছে। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ৪ টাকা ৪২ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৮৯ টাকা ৬৫ পয়সা।

ইনডেক্স এগ্রো: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ১ টাকা ০৫ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে ১ টাকা ১২ পয়সা আয় হয়েছিল।

৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ২২ পয়সা আয় হয়েছে। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ২ টাকা ৬৩ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ১৫ পয়সা।

গ্লোবাল হেবি কেমিক্যাল: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ২৬ পয়সা।

৬ মাসে (জুলাই, ২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪৮ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২ টাকা ৭১ পয়সা।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

লেনদেন কমলেও বাজার মূলধন বেড়েছে ১০ হাজার কোটি টাকা

Published

on

আর্থিক

এক সপ্তাহে দেশের শেয়ারবাজারে লেনদেন কমেছে ৮০০ কোটি টাকা। তবে সপ্তাহ শেষে বাজার মূলধন ১০ হাজার ১৮৫ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে।

গেল সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ৩০ দশমিক ৮১ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ২৯৬ পয়েন্টে। একইসঙ্গে ‘ডিএস ৩০’ সূচকের ২২ দশমিক ০৯ পয়েন্ট এবং ‘ডিএসই এস’ সূচকে ৬ দশমিক ৮১ পয়েন্ট যোগ হয়েছে।

সব সূচকের উত্থান হলেও ডিএসইতে লেনদেন কমেছে। পাঁচ কার্যদিবসে এক্সচেঞ্জটিতে ৩ হাজার ৫০ কোটি ১৯ লাখ ৪৭ হাজার ৬১৫ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সপ্তাহ শেষে প্রধান শেয়ারবাজারের মূলধন দাড়িয়েছে ৭ লাখ ৬৭ হাজার ২৬ কোটি ৯৫ লাখ ৬০ হাজার ৫০৪ টাকায়।

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষস্থান দখলে নিয়েছে জেনেক্স ইনফোসিস। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২২০ কোটি ২০ লাখ ৯১ হাজার টাকার শেয়ার হাতবদল হয়েছে।

গত সপ্তাহে ডিএসইতে দরবৃদ্ধির শীর্ষে উঠে এসেছে ঢাকা ইন্স্যুরেন্স। পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অপরদিকে সর্বোচ্চ দরপতন হওয়া ইনটেক লিমিটেডের শেয়ারদর ১৮ দশমিক ৫৮ শতাংশ কমেছে।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

দ্বিগুণ আয় বেড়েছে সিনো বাংলার

Published

on

আর্থিক

চলতি হিসাববছরের সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৯ পয়সা।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৪ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৫৮ পয়সা।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

গ্লোবাল হেবির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Published

on

আর্থিক

চলতি হিসাববছরের সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল হেবি কেমিক্যাল লিমিটেড।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২৬ পয়সা।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৪৮ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২ টাকা ৭১ পয়সা।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

আয় কমেছে ইনডেক্স এগ্রোর

Published

on

আর্থিক

চলতি হিসাববছরের সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রথম প্রান্তিকের তুলনায় দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় কমেছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১টাকা ০৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১টাকা ১২ পয়সা।

অর্থসংবাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২টাকা ২২ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২টাকা ৬৩ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ১৫ পয়সা।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ও প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
আর্থিক
ধর্ম ও জীবন32 seconds ago

জুমার দিন রোজা রাখতে ইসলামের বিধি-বিধান

আর্থিক
পুঁজিবাজার28 mins ago

১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আর্থিক
অন্যান্য37 mins ago

যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেনের শ্বশুরের ইন্তেকাল

আর্থিক
জাতীয়1 hour ago

নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন, সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই: প্রধানমন্ত্রী

আর্থিক
পুঁজিবাজার2 hours ago

লেনদেন কমলেও বাজার মূলধন বেড়েছে ১০ হাজার কোটি টাকা

আর্থিক
পুঁজিবাজার14 hours ago

দ্বিগুণ আয় বেড়েছে সিনো বাংলার

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

গ্লোবাল হেবির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

আয় কমেছে ইনডেক্স এগ্রোর

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

নাহি অ্যালুমিনিয়ামের আয় কমেছে ৫ গুণ

আর্থিক
পুঁজিবাজার15 hours ago

শ্যামপুর সুগারের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Advertisement
January 2023
SMTWTFS
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 

ফেসবুকে অর্থসংবাদ