সোনালী ব্যাংকের ডিএমডি হলেন কাজী ওয়াহিদুল ইসলাম

সোনালী ব্যাংকের ডিএমডি হলেন কাজী ওয়াহিদুল ইসলাম

সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেছেন কাজী মো. ওয়াহিদুল ইসলাম। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি পেয়ে তিনি এ পদে যোগদান করেন।





এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেডে জেনারেল ম্যানেজার (বিভাগীয় প্রধান) হিসেবে বিভাগীয় কার্যালয় চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট বিভাগে বিভিন্ন মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে তিনি প্রধান কার্যালয়ের আদায়, আইন, সংস্থাপন, প্রকৌশল, প্রকিউরমেন্ট, এস্টেট, জেনারেল ব্যাংকিং, প্ল্যানিং অ্যান্ড রিসার্চ, এএমএল অ্যান্ড সিটিএফ কমপ্লায়েন্স, নিরীক্ষা ও পরিদর্শন, মনিটরিং, ভিজিল্যান্স অ্যান্ড ইন্টেলিজেন্স, ঋণ প্রশাসন বিভাগের দায়িত্ব পালন করেন।





তিনি ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ২৪ বছরের চাকরি জীবনে তিনি ব্যাংকের বিভিন্ন শাখা (নন এডি, এডি ও করপোরেট) ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রধান কার্যালয়ের বৈদেশিক বাণিজ্য, ঋণ ও আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারি বিভাগ এবং নিরীক্ষা ও পরিদর্শন বিভাগের প্রধান (ডিজিএম) হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।





এছাড়া তিনি কর্মজীবনে অধিকাংশ সময় বিভিন্ন এডি শাখার বৈদেশিক বাণিজ্য বিভাগে কাজ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেদার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইকোনমিক রিলেশনসে মাস্টার্স ইন পাবলিক অ্যাফেয়ার্সে প্রথম শ্রেণীতে ডিগ্রি অর্জন করেন।





এছাড়া তিনি মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশের (আইবিবি) একজন ডিপ্লোম্যাট অ্যাসোসিয়েটস।





অর্থসংবাদ/এনএন


আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা