জয় পেলেই শেষ ষোলতে বেলজিয়াম

জয় পেলেই শেষ ষোলতে বেলজিয়াম

নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে বেলজিয়াম ও মরক্কো। জয় পেলেই শেষ ষোল নিশ্চিত করে ফেলবে বেলজিয়াম, একই উদ্দেশে মাঠে নামবে মরক্কোও। তবে সমীকরণটা একটু কঠিন তাদের জন্য। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময়ে সন্ধ্যা ৭টায়।





বিশ্বকাপ বাছাইপর্বে গড়ে প্রতি ম্যাচে তিনটি করে গোল করা বেলজিয়াম বিশ্বকাপের শুরুটাও রাঙিয়েছে জয় দিয়ে। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে মিখি বাতসুয়াইয়ের একমাত্র গোলে কানাডাকে ১-০ গোলে হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে রবার্তো মার্টিনেজের দল।





এবার বেলজিয়ামের সামনে মরক্কো, যারা ৪০ বছর পর বিশ্বকাপ খেলতে এসেছে। অবশ্য মরক্কোর শুরুটাও খারাপ হয়নি। ২০১৮ বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে মরক্কোও ভালোভাবে টুর্নামেন্ট শুরু করেছে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।





বেলজিয়াম ও মরক্কো এই পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে। যেখানে বেলজিয়ামের জয় ২ ম্যাচে। যেই দুই জয়ের একটি ১৯৯৪ বিশ্বকাপে। অন্যটি ১৯৯৯ সালে। দুই দলের সর্বশেষ মুখোমুখি হয় ২০০৮ সালে এবং মরক্কো সেবার ম্যাচটি জিতেছিল ৪-১ গোলের বড় ব্যবধানে।





তবে গত এক যুগে বেলজিয়াম দলে অনেক পরিবর্তন এসেছে এবং বর্তমানে দলটির গোল্ডেন জেনারেশন ফুটবল মাঠে দাপিয়ে বেড়াচ্ছে। এদিকে মরক্কোও প্রতিজ্ঞাবদ্ধ, তারা তাদের সমর্থকদের হতাশ করতে চায় না। ফলে বলাই যাচ্ছে, কঠিন একটি ম্যাচই অপেক্ষা করছে।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে