বরিশালে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু

বরিশালে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু

বরিশালে দু'দিনব্যাপী শুরু হয়েছে বীমা মেলা। আজ (বৃহস্পতিবার) বেলুন উড়ানোর মধ্য দিয়ে মেলার উদ্বোধন করা হয়। আগামীকাল শুক্রবার রাত ৯টা পর্যন্ত চলবে এবারের মেলা। সবার জন্য উন্মুক্ত এ মেলা আয়োজন করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।





আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যান (বেলস পার্কে) বেলুন উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় মেলার প্রথম দিনের কার্যক্রম।
বিজ্ঞাপন





বরিশালে আয়োজিত প্রবেশ ফি মুক্ত এই বীমা মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলা আয়োজনে সহযোগিতা করেছে।





দু'দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।





এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠানের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মাইনুল ইসলাম।





অতিথিদের বক্তব্য শেষে অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বীমা কোম্পানির গ্রাহকদের বীমা দাবির চেক হস্তান্তর করা হবে। এছাড়াও মেলার অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করবেন।





দেশের দু'টি সরকারি বীমা প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশন এবং সাধারণ বীমা করপোরেশন বীমা মেলায় অংশগ্রহণ করছে। এর পাশাপাশি বেসরকারি বীমা কোম্পানিগুলো এবারের মেলায় অংশগ্রহণ করছে।





মেলায় বীমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ), বীমা বিষয়ে প্রশিক্ষণ একাডেমি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (বিআইএ) এবং মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ) এর স্টল রয়েছে।





এসব স্টল থেকে বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ বা সমস্যার সমাধান সম্পর্কে পরামর্শ প্রদান করা হবে। এছাড়া বীমা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন বীমা পণ্য সম্পর্কে তথ্যাদিসহ গ্রাহকদের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হবে বীমা মেলায়।





মেলায় বীমা কোম্পানিগুলো বিভিন্ন পলিসি বিক্রি করবে এবং বীমা দাবি নিষ্পত্তি করবে। এছাড়া বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ ও পরামর্শের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর স্টল থাকবে বীমা মেলায়।





২৫ নভেম্বর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্কে) সকাল ১০টায় শুরু হবে মেলার দ্বিতীয় দিনের কার্যক্রম বীমা বিষয়ে সেমিনার।





বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বীমা খাতে ডিজিটাইজেশনের সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।





সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মেট লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলা উদ্দিন আহমদ, আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান, জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান এবং অনুষ্ঠানের মডারেটর হিসেবে থাকবেন রূপালী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায়।





২৫ নভেম্বর বিকাল ৩টায় এবারের বীমা মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।





বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার), অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) ড. নাজনীন কাউসার চৌধুরী, আরো বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (নন-লাইফ) মো. নজরুল ইসলাম এবং বীমা কোম্পানিগুলোর প্রতিনিধিরা।





মেলার স্টলগুলোর মধ্যে সেরা নির্বাচিত নন-লাইফ খাতের ৩টি এবং লাইফ খাতের ৩টি বীমা কোম্পানিকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে। বর্ণাঢ্য এসব আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে আইডিআরএ'র এবারের বীমা মেলা।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন