Connect with us

কর্পোরেট সংবাদ

বরিশালে দু’দিনব্যাপী বীমা মেলা শুরু

Published

on

বরিশালে দু’দিনব্যাপী শুরু হয়েছে বীমা মেলা। আজ (বৃহস্পতিবার) বেলুন উড়ানোর মধ্য দিয়ে মেলার উদ্বোধন করা হয়। আগামীকাল শুক্রবার রাত ৯টা পর্যন্ত চলবে এবারের মেলা। সবার জন্য উন্মুক্ত এ মেলা আয়োজন করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যান (বেলস পার্কে) বেলুন উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় মেলার প্রথম দিনের কার্যক্রম।
বিজ্ঞাপন

বরিশালে আয়োজিত প্রবেশ ফি মুক্ত এই বীমা মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলা আয়োজনে সহযোগিতা করেছে।

দু’দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

Nogod-22-10-2022

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠানের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মাইনুল ইসলাম।

অতিথিদের বক্তব্য শেষে অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বীমা কোম্পানির গ্রাহকদের বীমা দাবির চেক হস্তান্তর করা হবে। এছাড়াও মেলার অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করবেন।

দেশের দু’টি সরকারি বীমা প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশন এবং সাধারণ বীমা করপোরেশন বীমা মেলায় অংশগ্রহণ করছে। এর পাশাপাশি বেসরকারি বীমা কোম্পানিগুলো এবারের মেলায় অংশগ্রহণ করছে।

মেলায় বীমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ), বীমা বিষয়ে প্রশিক্ষণ একাডেমি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (বিআইএ) এবং মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ) এর স্টল রয়েছে।

এসব স্টল থেকে বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ বা সমস্যার সমাধান সম্পর্কে পরামর্শ প্রদান করা হবে। এছাড়া বীমা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন বীমা পণ্য সম্পর্কে তথ্যাদিসহ গ্রাহকদের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হবে বীমা মেলায়।

মেলায় বীমা কোম্পানিগুলো বিভিন্ন পলিসি বিক্রি করবে এবং বীমা দাবি নিষ্পত্তি করবে। এছাড়া বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ ও পরামর্শের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর স্টল থাকবে বীমা মেলায়।

২৫ নভেম্বর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্কে) সকাল ১০টায় শুরু হবে মেলার দ্বিতীয় দিনের কার্যক্রম বীমা বিষয়ে সেমিনার।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বীমা খাতে ডিজিটাইজেশনের সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মেট লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলা উদ্দিন আহমদ, আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান, জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান এবং অনুষ্ঠানের মডারেটর হিসেবে থাকবেন রূপালী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায়।

২৫ নভেম্বর বিকাল ৩টায় এবারের বীমা মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার), অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) ড. নাজনীন কাউসার চৌধুরী, আরো বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (নন-লাইফ) মো. নজরুল ইসলাম এবং বীমা কোম্পানিগুলোর প্রতিনিধিরা।

মেলার স্টলগুলোর মধ্যে সেরা নির্বাচিত নন-লাইফ খাতের ৩টি এবং লাইফ খাতের ৩টি বীমা কোম্পানিকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে। বর্ণাঢ্য এসব আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে আইডিআরএ’র এবারের বীমা মেলা।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
Advertisement

কর্পোরেট সংবাদ

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল রূপালী ব্যাংক

Published

on

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে রূপালী ব্যাংক লিমিটেড ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২১ অর্জন করেছে। সরকারি ব্যাংকসমূহের মধ্যে রূপালী ব্যাংক অ্যাওয়ার্ডটি অর্জন করে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক ও ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

এ সময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২’ পেলো সাউথইস্ট ব্যাংক

Published

on

সাউথইস্ট ব্যাংক লিমিটেড ‘মাস্টারকার্ড প্রিপেইড বিজনেস’ এবং ‘মাস্টারকার্ড অনলাইন অ্যাকুয়ারিং বিজনেস’ ২টি ক্যাটোগরিতে “মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২২” অর্জন করেছে।

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. সাদেক হোসাইন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এম পির হাত থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম; চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা, সাউথ এশিয়া মাস্টারকার্ড এবং মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল সহ পার্টনার ব্যাংক, ফিনটেক ও মার্চেন্ট পার্টনার সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আমন্ত্রিত সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট এক্সচেঞ্জ পি টি ওয়াই লিমিটেডের ৩য় শাখার উদ্বোধন

Published

on

সম্প্রতি সাউথ আফ্রিকার ব্লমফন্টেইনে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন এক্সচেঞ্জ হাউজ “সাউথইস্ট এক্সচেঞ্জ কোম্পানী (সাউথ আফ্রিকা) পি টি ওয়াই লিমিটেড” এর তৃতীয় শাখার উদ্বোধন করা হয়েছে।

সাউথ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার নূর -ই- হেলাল সাইফুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ব্লমফন্টেইন শাখাটির উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে সাউথইস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইন্টারন্যাশনাল ডিভিশনের প্রধান মোঃ জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।  উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ব্লমফন্টেইনে বসবাসরত গণ্যমান্য বাংলাদেশী সহ স্থানীয় কমিউনিটির লোকজন, স্থানীয় ব্যবসায়ীবৃন্দ এবং  সাউথইস্ট এক্সচেঞ্জ হাউসের অন্যান্য কর্মকর্তগণ উপস্থিত ছিলেন।

রেমিট্যান্স সেবা প্রদানের লক্ষ্যে সাউথ আফ্রিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের জন্য কোম্পানীটি ২০১৪ সালের ১৪ ডিসেম্বর সাউথ আফ্রিকার জোহানসবার্গে প্রথম শাখার মাধ্যমে কার্যক্রম শুরু করে পরবর্তীতে ১৭ই নভেম্বর ২০১৯ তারিখে সাউথ আফ্রিকার কেপটাউন এর রাইলেন্ডসে দ্বিতীয় শাখাটির কার্যক্রম শুরু করে।

বর্তমানে ব্লমফন্টেইনে এই তৃতীয় শাখাটি উদ্বোধনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা সাউথইস্ট এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে তাদের কষ্টার্জিত টাকা সাউথইস্ট ব্যাংকের বিস্তৃত শাখা নেটওয়ার্কের মাধ্যমে ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অতি দ্রুত নিরাপদে প্রেরণ ও বিতরণ করতে পারবেন।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

খামারীদের মাঝে সোশ্যাল ইসলামী ব্যাংকের বিনিয়োগ বিতরণ

Published

on

গোপালগঞ্জের কোটালিপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমীতে তিনদিন ব্যাপী “কৃষি উৎসব ২০২২” অনুষ্ঠিত হয়েছে। নিওস্টার ইনোভেশনের উদ্যোগে আয়োজিত কৃষি উৎসবে সোশ্যাল ইসলামী ব্যাংক খামারীদের মাঝে বিনিয়োগ বিতরণ করেছে।

এসময় খামারীদের মাঝে বিনিয়োগের চেক হস্তান্তর করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবু রেজা মো: ইয়াহিয়া, মো: মহিবুল কাদির, সৈয়দ শামীম আল আজাদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, খামারীগণ এবং কৃষকবৃন্দ।

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

লিড্ ব্যাংক হিসেবে সাউথইস্ট ব্যাংকের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

Published

on

সম্প্রতি সাউথইস্ট ব্যাংক লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ জেলায় অবস্থিত বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে লিড্ ব্যাংক হিসেবে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর নির্দেশনায় “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর অতিরিক্ত পরিচালক মোঃ মাসুদ রানা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব। কর্মশালাটি সভাপতিত্ব করেন সাউথইস্ট ব্যাংকের ইভিপি এবং ডেপুটি প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩৫ টি তালিকাভূক্ত ব্যাংকের ৭৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের উপর ওভারভিউ, মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের জন্য নিয়ন্ত্রক সংস্থার চাহিদা, ক্রেডিট ব্যাকড্ মানি লন্ডারিং, ট্রেড বেসড্ মানি লন্ডারিং, এএমএল রেটিং এর পদ্ধতি ইত্যাদি বিষয়ের উপর ০৫ (পাঁচটি) অংশগ্রহণমূলক সেশন বিএফআইইউ এর কর্মকর্তাবৃন্দ পরিচালনা করেন। সবশেষে, মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব, কুইজ ও অংশগ্রহণার্থীদের মূল্যায়ন গ্রহণের মাধ্যমে কর্মশালাটির সমাপ্তি ঘোষনা করা হয়।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
December 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ