Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এস আলম গ্রুপে চাকরির সুযোগ

Published

on

এস আলম গ্রুপ তাদের অডিট অ্যান্ড ইন্সপেকশন বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : সিনিয়র এক্সিকিউটিভ, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : অ্যাকাউন্টস বা ফাইন্যান্স বিভাগে মাস্টার্স পাস করতে হবে। সঙ্গে সিএ ( সিসি ) বিষয়ে কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে।

Nogod-22-10-2022

পদ সংশ্লিষ্ট বিষয়ে ৩-৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়সসীমা ৩০-৪০ বছর। তবে পদটিতে শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ট্রেনিং/ ট্র্রেড কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে। অ্যাডভান্স লেভেল এর এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। দলবদ্ধ হয়ে ও চাপ সামলে কাজের আগ্রহ থাকতে হবে। তবে স্বাধীনভাবে কাজের সুযোগ দেওয়া হবে।

এছাড়াও যোগাযোগ দক্ষতা, নেগশিয়েশন করার সক্ষমতা থাকতে হবে। চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ তারিখ : ৩০ নভেম্বর, ২০২২

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
Advertisement

ক্যাম্পাস টু ক্যারিয়ার

স্নাতক পাসে চাকরি দেবে এসিআই

Published

on

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘ডেপুটি ইনচার্জ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)

পদের নাম: ডেপুটি ইনচার্জ
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৪-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৮-৩৮ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

Nogod-22-10-2022

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ ডিসেম্বর ২০২২

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

Published

on

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবারও বিসিএস পরীক্ষায় অংশ নিতে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

আজ বুধবার পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের ২ হাজর ৩০৯টি পদে এবং নন-ক্যাডার ৯ম ও ১০-১২তম গ্রেডের ১ হাজার ২২টি পদে নিয়োগের লক্ষ্যে এ আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

এ বছরই প্রথমবারের মতো নন-ক্যাডার প্রার্থীদের পদ সংখ্যা উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানা যায়, ক্যাডার ও নন-ক্যাডার প্রার্থীদের পরীক্ষা ও নিয়োগ একই সময়ে শেষ করার লক্ষ্যে কমিশন থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাডারের আওতায় প্রশাসনে ২৭৪টি শূন্যপদসহ সাধারণ ক্যাডারে ৫২৪ জন, প্রফেশনাল বা টেকনিক্যাল ক্যাডারে ১ হাজার ২৩৯ জন, সাধারণ শিক্ষায় ৪৩৭ জন এবং কারিগরি শিক্ষায় ১০৯ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদনের পরবর্তী তিনদিনের মধ্যে ফি জমা দিতে হবে। ফি জমা দেওয়ার সময়সীমা ৩ জানুয়ারি পর্যন্ত। সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী বা তৃতীয় লিঙ্গের প্রার্থীদের জন্য আবেদন ফি ১০০ টাকা।

Nogod-22-10-2022
শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

২৩০০ পদে নিয়োগ দেবে পিএসসি, বিজ্ঞপ্তি আজ

Published

on

বিসিএস পরীক্ষার্থীদের প্রতীক্ষার প্রহর ফুরাতে যাচ্ছে। আজ ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এবার ২৩০০ পদে নিয়োগ দেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিগত পাঁচ বছরের মধ্যে এবারই সবচেয়ে বেশিসংখ্যক ক্যাডার নিয়োগ করা হবে।

নন-ক্যাডার পদে ঠিক কত জনবল নিয়োগ হতে পারে, সে বিষয়েও সিদ্ধান্ত আজ চূড়ান্ত করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের নিয়োগ শাখা থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তির বিষয়ে বিপিএসসির একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, বুধবার দুপুরে পিএসসিতে বিশেষ সভা অনুষ্ঠিত হবে। এতেই ৪৫তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডার পদের সংখ্যা নির্দিষ্ট করা হবে।

মন্ত্রণালয় সূত্র জানায়, এ বিসিএসে ২৩টি ক্যাডারে মোট ২ হাজার ৩০৯ জনবল নিয়োগ দেওয়া হবে। সবচেয়ে বেশি নিয়োগ হবে স্বাস্থ্য ক্যাডারে। এতে নিয়োগ পাবেন ৫৩৯ চিকিৎসক। এর মধ্যে সহকারী সার্জন পদে ৪৫০ ও ডেন্টাল সার্জন পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে। প্রশাসনে ২৭৪, পুলিশে ৮০, শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, কর ক্যাডারে ৩০, কাস্টমসে ৫৪, আনসারে ২৫ এবং পররাষ্ট্র, বন, রেল, কৃষি, মৎস্যসহ অন্যান্য ক্যাডারে ৮৭০ জনকে নিয়োগ দেওয়া হবে।

Nogod-22-10-2022
শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ওয়ার্ল্ড ভিশনে চাকরির সুযোগ

Published

on

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তাদের অ্যাকাউন্টস বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট।

পদের সংখ্যা : ১টি।

আবেদন যোগ্যতা : ফাইন্যান্স বা অ্যাকাউন্টিং বিষয়ে স্নাতক পাস করতে হবে।

Nogod-22-10-2022

তবে পদ সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স কমপক্ষে ২৬ বছর হতে হবে। এছাড়া এনজিওতে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদটিতে শুধু নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাংলা ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।

চূড়ান্ত নিয়োগের ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

মাসিক বেতন : ২০০০০ টাকা। এছাড়া প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

রাশিয়ায় জাহাজ নির্মাণ শিল্পে সুযোগ পাচ্ছে বাংলাদেশিরা

Published

on

জাহাজ নির্মাণ খাতে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগ করতে চাইছে রাশিয়া। যেখানে মাইগ্রেশন খরচ হবে প্রায় ৪২ হাজার টাকা। বেতন ৬৫ হাজার টাকা থেকে ৮৫ হাজার টাকা পর্যন্ত হবে। এছাড়াও রাশিয়ায় বিমান ভাড়া, বাসস্থান ও পরিবহন খরচ নিয়োগকর্তারাই বহন করবে।

ইউক্রেনের সঙ্গে যুদ্ধের মধ্যে আয়তনে বিশ্বের বৃহত্তম দেশটি বেসামরিক জাহাজের বিভিন্ন যন্ত্রাংশ ও সরঞ্জাম সরবরাহ নিয়ে সংকটে পড়ার পর প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ার জাহাজ নির্মাণ শিল্পকে শক্তিশালী করার ইঙ্গিত দেন। এরপরই রাশিয়া জাহাজ খাতে জনশক্তি আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে।

রাশিয়ার বেশ কয়েকটি প্রতিষ্ঠান ইতোমধ্যে দেশের সরকারি মালিকানাধীন জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসল)-এর সঙ্গে যোগাযোগ করেছে। বোয়েসেল-এর বিজ্ঞপ্তি অনুসারে, প্রাথমিকভাবে একাধিক রাশিয়ান সংস্থা জাহাজ নির্মাণে উচ্চদক্ষতা ও অভিজ্ঞতাসম্পন্ন প্রায় ১০০ কর্মী চেয়েছে। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে কোম্পানিগুলো মূলত স্ক্যাফোল্ডিং (বিল্ডার), হাল ফিটার (ধাতব জাহাজ), মেরিন মেশিন ফিটার, মেরিন পাইপ ফিটার এবং ওয়েল্ডিংয়ের জন্য কর্মী নিয়োগ করতে আগ্রহী।

(বোয়েসেল)-এর একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, শ্রমিকদের চাহিদা ধীরে ধীরে বাড়তে পারে। বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন সম্প্রতি সাংবাদিকদের বলেছেন, ‘আমরা একবার রাশিয়ার বাজারে প্রবেশ করলে সেখানে বহু লোকের কর্মসংস্থানের সুযোগ হতে পারে। আমরা সেই চেষ্টাই করছি’।

Nogod-22-10-2022

‘বাংলাদেশে জাহাজ নির্মাণ শিল্পে প্রচুর লোক কাজ করছে। এছাড়া মেরিন টেকনোলজির বিভিন্ন ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ নিয়ে অনেক দক্ষ লোক বেরিয়ে আসছে। সুতরাং এটি তাদের জন্য ভালো সুযোগ হবে,’ বলেন তিনি।

বাংলাদেশের মোট ছয়টি মেরিন টেকনোলজি ইনস্টিটিউট রয়েছে যেগুলো থেকে প্রতি বছর উল্লেখযোগ্য সংখ্যক প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থী বের হচ্ছে। সিঙ্গাপুরের জাহাজ নির্মাণ শিল্পে বর্তমানে অসংখ্য বাংলাদেশি শ্রমিক কাজ করছেন। সিঙ্গাপুরের পর রাশিয়া বাংলাদেশি জাহাজ নির্মাণ শ্রমিকদের জন্য আরেকটি প্রতিশ্রুতিশীল গন্তব্য হতে যাচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বোয়েসেল সূত্রে জানা গেছে, আগ্রহী প্রার্থীদের দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর বা অন্য কোনো দেশের আন্তর্জাতিক জাহাজ নির্মাণ শিল্পে ন্যূনতম ছয় মাস কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বোয়েসেল সার্ভিস চার্জসহ রাশিয়ায় যাওয়া শ্রমিকদের মাইগ্রেশন খরচ হবে প্রায় ৪২ হাজার টাকা। দক্ষতা ও অভিজ্ঞতার ওপর নির্ভর করে কর্মীদের বেতন ৬৫ হাজার টাকা থেকে ৮৫ হাজার টাকা (৩৮ হাজার ৮৫০ থেকে ৫০ হাজার রাশিয়ান রুবল) পর্যন্ত হবে। এর বাইরে রাশিয়ায় বিমান ভাড়া, বাসস্থান ও পরিবহন খরচ নিয়োগকর্তারাই বহন করবে। অন্যদিকে কর্মীদের খাওয়ার ব্যবস্থা ও খরচ নিজেদেরই বহন করতে হবে। নির্বাচিত প্রার্থীদের প্রতি বছর তিন থেকে পাঁচ মাস মাইনাস ১১ থেকে মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে প্রচণ্ড ঠান্ডায় কাজ করতে হয়। আগ্রহী প্রার্থীরা বোয়েসেল-এর ওয়েবসাইটে দেওয়া লিঙ্ক ব্যবহার করে অনলাইনে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

গত বছরের সেপ্টেম্বরে রাশিয়ান ফেডারেশনে বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান পূর্ব রাশিয়ার শহর ভ্লাদিভোস্টকের গভর্নরকে প্রিমর্স্কি অঞ্চলে ভ্লাদিভোস্টকের জাহাজ নির্মাণ শিল্পে বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগের অনুরোধ করেন। এ সময় রাষ্ট্রদূত আরও বলেন, শুধুমাত্র সিঙ্গাপুরের জাহাজ নির্মাণ শিল্পেই বর্তমানে ৬০ হাজারেরও বেশি বাংলাদেশি কর্মী দক্ষতা ও সুনামের সঙ্গে কাজ করছেন।

বর্তমানে বাংলাদেশে প্রায় ২০টি আন্তর্জাতিক ও ১০০টি স্থানীয় শিপইয়ার্ড ও ডকইয়ার্ড বছরে প্রায় ১০০টি জাহাজ নির্মাণ করে। শ্রমনির্ভর এই খাতে বর্তমানে দেড় লাখেরও বেশি দক্ষতা সম্পন্ন কিংবা মোটামুটি মানের দক্ষ শ্রমিক নিযুক্ত রয়েছে। আনুমানিক ২০ লাখ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই শিল্পের সঙ্গে জড়িত। রাশিয়া বাংলাদেশিদের নিয়মিত শ্রম অভিবাসন গন্তব্য নয়। তবে অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষার জন্য দেশটিতে পাড়ি জমায়। ১৯৭২ সাল থেকে বাংলাদেশি শিক্ষার্থীরা রাশিয়ান স্টেট স্কলারশিপ স্কিমের অধীনে বৃত্তি পেয়ে আসছে। রাশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এ পর্যন্ত প্রায় ৬ হাজার বাংলাদেশি শিক্ষার্থী স্নাতক পাস করেছে।

যন্ত্রাংশ আমদানিতে সংকটের মুখে জাহাজ শিল্পখাতে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্য রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন বার্তা সংস্থা তাস-এর প্রতিবেদন অনুসারে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্প্রতি বলেন, রাশিয়ান জাহাজ নির্মাণ প্রতিষ্ঠানগুলো বেসামরিক জাহাজের জন্য বিদেশি সরঞ্জাম ও যন্ত্রাংশ সরবরাহ নিয়ে সংকটের সম্মুখীন হয়েছে। ১৮ আগস্ট জাহাজ নির্মাণ শিল্পের উন্নয়নে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি বৈঠকের সময় তিনি বলেন, ‘কারণটি অজানা নয়। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে বিদেশি অংশীদাররা তাদের প্রতিশ্রুতির সম্মান রক্ষা করতে ব্যর্থ হয়েছে।’

‘বর্তমান বিশ্ব পরিস্থিতি ও আমাদের পশ্চিমা অংশীদারদের কার্যকলাপে আবারও বোঝা গেছে যে জাহাজ নির্মাণ খাতে দক্ষতা বিকাশে আমাদের নিজেদেরই সক্রিয় হতে হবে,’ বলেন তিনি। ‘আমদানিকৃত প্রতিটি যন্ত্রাংশ প্রতিস্থাপন করা সম্ভব নয় এবং এর কোনো প্রয়োজন নেই। তবে জাহাজের গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি ও উল্লেখযোগ্য উৎপাদন প্রক্রিয়া ও প্রযুক্তিতে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করা প্রয়োজন,’ বলেন পুতিন।

‘রাশিয়ায় জাহাজ নির্মাণ ও মেরামতের জন্য যা যা প্রয়োজন তার সবকিছু ঠিকমতো যোগান দেওয়া ও পরিচালনার বিষয়টি সুনিশ্চিত করতে হবে,’ বলেন তিনি।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
(অর্থসংবাদে প্রকাশিত কোনও তথ্য পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।)
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
December 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ