আরও টুইটার কর্মীর চাকরি খাচ্ছেন মাস্ক

আরও টুইটার কর্মীর চাকরি খাচ্ছেন মাস্ক

ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নিয়েছেন এক মাসও হয়নি। এর মধ্যে নানা বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মালিকানা হাতে নেওয়ার পরপরই ৫০ শতাংশ কর্মীকে ছাঁটাই করেছিলেন মাস্ক।





তবে সেখানেই যেন শেষ নয়। সংস্থার অর্ধেক কর্মীকে ছাঁটাইয়ের কয়েক সপ্তাহের মাথায় এবার আরও কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন মার্কিন এই ধনকুবের। প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এই তথ্য সামনে এনেছে বলে সোমবার (২১ নভেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।





প্রতিবেদনে বলা হয়েছে, কোম্পানির অর্ধেক কর্মী ছাঁটাই করার কয়েক সপ্তাহের মাথায় এবার টুইটারের নতুন মালিক ইলন মাস্ক আরও কর্মী ছাঁটাই করার কথা বিবেচনা করছেন বলে ব্লুমবার্গ রিপোর্ট করেছে। এছাড়া দীর্ঘ সময় ধরে কাজ করার বিষয়ে মাস্কের আল্টিমেটামের পর বহু কর্মী সংস্থাটি থেকে বেরিয়ে গেছেন।





ব্লুমবার্গের মতে, টুইটারের সেলস এবং পার্টনারশিপ টিমের কর্মীদের টার্গেট করে নতুন করে ওই ছাঁটাই অভিযান চালানো হতে পারে বলে মনে করা হচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল থেকেই নতুন করে এই কর্মী ছাঁটাইয়ের ঘোষণা শুরু হতে পারে।





ব্লুমবার্গের প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিশ্বের সবচেয়ে এই ধনী ব্যক্তি টুইটারের ওই বিভাগের নেতৃত্বে থাকা টিমকে আরও কর্মচারীদের বরখাস্ত করতে সম্মত হতে বলেছেন। তবে টুইটারের বিপণন এবং বিক্রয় টিমের পরিচালনার দায়িত্বে থাকা রবিন হুইলার কর্মী ছাঁটাই করতে অস্বীকার করেছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।





এছাড়া টুইটারের অংশীদারিত্ব পরিচালনার দায়িত্বে থাকা ম্যাগি সানিউইকও একই কাজ করেছেন। আর এর ফলস্বরূপ উভয়ই তাদের চাকরি হারিয়েছেন বলে ব্লুমবার্গ রিপোর্ট করেছে।





অর্থসংবাদ/এনএন


আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া