বন্যা দুর্গতদের জন্য ইইউ’র এক লাখ ইউরো সহায়তা

বন্যা দুর্গতদের জন্য ইইউ’র এক লাখ ইউরো সহায়তা
টানা বর্ষণ ও নেমে আসা ঢলে জামালপুর, সিলেট, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাট ও টাঙ্গাইল জেলার বন্যা দুর্গতদের জন্য মানবিক সহায়তা হিসেবে এক লাখ ইউরো দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ইইউ জানিয়েছে,তাদের এ অর্থ জামালপুর, সিলেট, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাট ও টাঙ্গাইল জেলার বন্যা দুর্গত ২৫ হাজার মানুষের মাঝে এ সহায়তা দেয়া হবে।

ইইউ-এর অর্থ সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) নগদ অর্থ প্রদানের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্তদের সবচেয়ে জরুরি চাহিদা পূরণ করবে।

এই অর্থ সহায়তা লোকজনকে তাদের সম্পদ ও গবাদি পশুসহ নিরাপদ স্থানে আশ্রয় গ্রহন, প্যাকেটজাত খাদ্য, পানি বিশুদ্ধকরণ ইউনিট, তেরপলিন এবং প্রয়োজনীয় গৃহস্থালী সামগ্রী সরবরাহ এবং একই সঙ্গে প্রাথমিক চিকিৎসা প্রদান করতে সাহায্য করবে।

‌এই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটি’র (আইএফআরসি) দুর্যোগ ত্রাণ জরুরি তহবিলে (ডিআরইএফ) ইইউ-এর সামগ্রিক অবদানের অংশ হিসেবে এই অর্থ সহায়তা দেয়া হচ্ছে।

ইইউ আশঙ্কা করছে,চলমান বন্যার ফলে ফসল ও কৃষিজমির ক্ষতি বাংলাদেশের দীর্ঘমেয়াদী খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য ব্যবস্থার উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ