২৪ ঘণ্টায় পশুর বর্জ্য অপসারনের আশাবাদ মেয়রের

২৪ ঘণ্টায় পশুর বর্জ্য অপসারনের আশাবাদ মেয়রের
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর বর্জ্য অপসারণে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে। ইনশাআল্লাহ ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারিত হবে।

শনিবার সকালে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মেয়র শেখ ফজলে নূর তাপস এ আশাবাদ ব্যক্ত করেন।

মেয়র শেখ তাপস বলেন, আজ আমরা আনন্দের সাথে ঈদুল আজহা উদযাপন করব, কোরবানি দেবো। কোরবানির পর পশুর যে বর্জ্য সৃষ্টি হবে, আমরা সে বর্জ্য দুপুর ২টা থেকে সম্পূর্ণরূপে অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। পরিচ্ছন্নতাকর্মী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী কেউ ছুটিতে নেই। ইনশাআল্লাহ গতবারের মতো এবারও আমরা ঢাকাকে দ্রুত পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারব।

মহামারী করোনার বিশেষ পরিস্থিতির কথা উল্লেখ করে ডিএসসিসি মেয়র শেখ তাপস সাংবাদিকদের মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকার, প্রধান বিচারপতিসহ ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, যেহেতু অন্যান্যবারের মতো এবার রাষ্ট্রীয় অনুষ্ঠান হচ্ছে না, তাই আমি গণমাধ্যমের সহযোগিতায় তাদেরকে ঈদের শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

ডিএসসিসি মেয়র আরও বলেন, অত্যন্ত সুন্দর, সুশৃংখলভাবে হাট পরিচালিত হয়েছে। হাট পরিচালনার পর আমরা শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে কোরবানির পশুর হাট-কেন্দ্রিক বর্জ্য অপসারণ শুরু করেছি। ইতোমধ্যে পশুর হাটের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু