কোরবানির বর্জ্য সরাতে মাঠে থাকবে ডিএসসিসির ১০ টিম

কোরবানির বর্জ্য সরাতে মাঠে থাকবে ডিএসসিসির ১০ টিম
কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করতে ডিএসসিসি'র পরিবহন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারি, ড্রাইভার, মেকানিক ও অপারেটরদের আজ ৩১ জুলাই হতে আগামী ৩ আগস্ট পর্যন্ত সকল ধরনের ছুটি বাতিল করা হয়েছে। ডিএসসিসি'র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশ এর মাধ্যমে এই ছুটি বাতিল করা হয়।

এছাড়াও ডিএসসিসি'র সচিব স্বাক্ষরিত আলাদা দুটি অফিস আদেশ এর মাধ্যমে নগর ভবনের শীতলক্ষ্যা হলে কন্ট্রোল রুম স্থাপন ও ডিএসসিসি'র মাঠ পর্যায়ে বর্জ্য অপসারণ কার্যক্রম সরেজমিনে সচিত্র তদারকিতে ১০টি অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়েছে।

ঈদের দিন অর্থাৎ ১ অগাস্ট হতে আগামী ৪ আগস্ট ২টা পর্যন্ত ডিএসসিসির ১০টি ওয়ার্ডের জন্য গঠিত টিম ১০টি কোরবানির পশুর হাট ও কোরবানি সৃষ্ট বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত কাজ সরেজমিনে মাঠ পর্যায়ে সচিত্র মনিটরিং করবেন এবং বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করবেন। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ প্রতিটি টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

এছাড়াও কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণে নগর ভবনের শীতলক্ষ্যা হলে গত ২৯ জুলাই হতে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল নম্বরটি হলো ০১৭০৯৯০০৭০৫।

আগামী ৪ আগস্ট দুপুর ২টা পর্যন্ত এই কন্ট্রোল রুমের কার্যক্রম চলমান থাকবে। কন্ট্রোল রুমে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ ৩ শিফটে দায়িত্ব পালন করবেন। কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা মাঠ পর্যায়ে চলমান বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার নাগরিকগণের বর্জ্য অপসারণ সংক্রান্ত তথ্য সরাসরি ডিএসসিসিকে জানাতে কন্ট্রোল রুমে ফোন করতে অনুরোধ করা হলো। ডিএসসিসি অধিভুক্ত এলাকার যেকোন নাগরিক কন্ট্রোল রুমের নম্বরে ফোন করে কোরবানির পশুর বর্জ্য অপসারণ সংক্রান্ত অভিযোগ জানাতে পারবেন এবং অভিযোগের সত্যতা যাচাই সাপেক্ষে তা অপসারণে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু