এনসিসি ব্যাংকের এমডির পুনর্নিয়োগ আটকে দিল বাংলাদেশ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৭-৩০ ০০:২৬:২৩, আপডেট: ২০২০-০৭-৩০ ০২:৩২:০৬

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসলেহ উদ্দিন আহমেদের পুনর্নিয়োগের আবেদন নাকচ করে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন করেনি কেন্দ্রীয় ব্যাংক।

আগামী সপ্তাহেই এমডি হিসেবে মোসলেহ উদ্দিন আহমেদের তিন বছরের মেয়াদ শেষ হচ্ছে। তাই ব্যাংকটির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাঁকে আবারও এমডি পদে পুনর্নিয়োগ দেওয়ার আবেদন জানানো হয়েছে।

বুধবার জানতে চা্ইলে এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ব্যাংকটির আবেদন নাকচ করা হয়েছে। এমডিকে পুনর্নিয়োগ দিতে ব্যাংকটি আবার আবেদন করেছে। মোসলেহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছিল, সেগুলো আবারও খতিয়ে দেখা হচ্ছে। এরপরই সিদ্ধান্ত হবে।

জানা যায়, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) বিশেষ পরিদর্শনে বেরিয়ে আসে, মোসলেহ উদ্দিন আহমেদ ও তাঁর স্ত্রীর ব্যাংক হিসাবে বিভিন্ন সময় প্রায় ৩৫ কোটি টাকার লেনদেন হয়েছে। সে জন্য মোসলেহ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয় কেন্দ্রীয় ব্যাংক।

তবে আদালতের আদেশের কারণে এগোতে পারেনি। এ অবস্থায় ব্যাংকটি নতুন করে মোসলেহ উদ্দিন আহমেদকে এমডি পদে পুনর্নিয়োগ দেওয়ার আবেদন করলে কেন্দ্রীয় ব্যাংক সম্প্রতি তা নাকচ করে দেয়। এরপর ব্যাংকটি তাঁকে নিয়োগ দিতে আবারও আবেদন করেছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।