বগুড়ায় অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

বগুড়ায় অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
যমুনা ব্যাংকের বগুড়া শাখার ব্যবস্থাপক সওগাত আরমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে ১২ কোটি ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অর্থ আত্মসাতে তার জড়িত থাকার প্রমাণও পাওয়া গেছে বলে জানিয়েছে দুদক।

জানা গেছে, গতকাল মঙ্গলবার রাতেই তাকে আটক করা হয়। আজ বুধবার (২৯ জুলাই) সকালে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেই মামলায় গ্রেফতার দেখানোর পর বগুড়া সদর থানা থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কর্মকর্তারা নিজেদের হেফাজতে নিয়েছেন।

যমুনা ব্যাংক বগুড়া শাখা সূত্রে জানা গেছে, সওগাত আরমান বগুড়ায় ব্যবস্থাপক হিসেবে যোগদানের পর থেকে বিভিন্ন সময়ে জালিয়াতির মাধ্যমে অন্যের একাউন্টে ১২ কোটি ১৬ লাখ টাকা স্থানান্তর করেন। পরে সেই টাকা নিজের একাউন্টে স্থানান্তর করে আত্মসাত করেছেন বলে অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

দুদক সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, স্থানীয়ভাবে অভিযোগের পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন অনুসন্ধান করা হয়। অনুসন্ধানে ম্যানেজার সওগাত আরমানের অর্থ আত্মসাতের সাথে জড়িত থাকার সতত্য পাওয়া যায়।

এরপর মঙ্গলবার রাতে ব্যাংকের শাখায় অভিযান চালিয়ে তাকে আটক করে বগুড়া সদর থানা হেফাজতে রাখা হয়। আজ বুধবার দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে সওগাত আরমানের নামে মামলা দায়ের করলে সেই মামলা তাকে গ্রেফতার দেখানো হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা