আইপিও’র অর্থ ব্যবহারে সময় বাড়াবে স্কয়ার নিট

পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) টাকা ব্যবহারের সময় বাড়াবে। এই জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন নিবে কোম্পানিটি।

সূত্র মতে, কোম্পানিটি শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৪ সেপ্টেম্বর জরুরী সাধারণ সভা (ইজিএম) করার সিদ্ধান্ত নিয়েছে। এই জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ আগস্ট। শেয়ারহোল্ডারদের অনুমোদনের পর বিএসইসিতে আবেদন করবে কোম্পানিটি।

কোম্পানির ব্যবসা সম্প্রসারণের জন্য আইপিওর মাধ্যমে বাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ভবন নিমার্ণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি কিনবে।

আইপিও’র টাকায় ভবন নিমার্ণের কাজ শেষ হওয়ার কথা ছিলো ৩১ আগস্ট এবং ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি বসানোর কথা ছিলো ৩১ ডিসেম্বর ২০২০ এর মধ্যে। করনোনার কারণে সঠিক সময়ে কাজ শেষ করতে পারেনি কোম্পানিটি।

পুঁজিবাজার থেকে সংগৃহীত অর্থের মধ্যে ভবন নির্মাণে ব্যয় করা হবে ১০০ কোটি ৪২ লাখ টাকা। নারায়ণগঞ্জের কাঁচপুর এবং ময়মনসিংহের ভালুকায় এ ভবন নির্মিত হবে। কোম্পানিটির কাঁচপুর প্রকল্পের জন্য ডাইং মেশিনারিজ কিনতে খরচ হবে ২১ কোটি ২৩ লাখ ১৯ হাজার টাকা। একই সঙ্গে কাঁচপুরে কেনা হবে ওয়াশিং প্লান মেশিনারিজ। যার জন্য ব্যয় হবে ২১ কোটি ৯০ লাখ ৭৬ হাজার টাকা। আর আইপিও বাবদ খরচ করা হবে ৬ কোটি ৪৩ লাখ ৮৮ হাজার টাকা।

এস্কয়ার নিট কম্পোজিট ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটিতে নিটিং, প্রিন্টিং, এমব্রয়ডায়রি, লন্ড্রি ও গার্মেন্টস ইউনিট রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত