লংকাবাংলা ইনভেস্টমেন্টেসের সিইও হলেন ইফতেখার আলম

লংকাবাংলা ইনভেস্টমেন্টেসের সিইও হলেন ইফতেখার আলম
পুঁজিবাজারের তালিকাভুক্ত লংকাবংলা ফাইন্যান্স লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন ইফতেখার আলম। মঙ্গলবার (২৮ জুলাই,২০২০) তাকে এই পদের জন্য অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,ইফতেখার আলম ২০১৯ সালের মে মাস থেকে লংকাবাংলা ইনভেস্টমেন্টের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন।প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুন মাসে তাকে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়।সিইও হিসেবে নিয়োগ দেওয়ার জন্য বিএসইসির কাছে আবেদন করে কোম্পানিটি। আগামী তিন বছরের জন্য তাকে এই পদের জন্য অনুমোদন দিয়েছে বিএসইসি।

ইফতেখার আলম পুঁজিবাজারে প্রায় একযুগ ধরে কাজ করছেন। জেনিথ ইনভেস্টমেন্টের মাধ্যমে তিনি পুঁজিবাজারে কাজ শুরু করেন। পরবর্তীতে ২০১১ সালে লংকাবাংলা ইনভেস্টমেন্টের ম্যানেজমেন্ট ট্রেনি অফিসার (এমটিও) হিসেবে যোগদান করেন। পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে প্রতিষ্ঠানটির অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) হন। দায়িত্ব পান প্রতিষ্ঠানটির ক্যাপিটাল ইস্যু বিভাগের প্রধানের। ২০১৯ সালের মে মাসে সিইও’র পদ শূন্য হলে তাকে ভারপ্রাপ্তের দায়িত্ব দেওয়া হয়। নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার ফলে প্রতিষ্ঠানটির পর্ষদ তাকে সিইও হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেন।

ইফতেখার আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ শেষ করেছেন। রয়েছে তার পুঁজিবাজার সংক্রান্ত দেশি বিদেশী প্রশিক্ষণও।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন