লংকাবাংলা ইনভেস্টমেন্টেসের সিইও হলেন ইফতেখার আলম

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০৭-২৯ ০০:৩৬:০৭

পুঁজিবাজারের তালিকাভুক্ত লংকাবংলা ফাইন্যান্স লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন ইফতেখার আলম। মঙ্গলবার (২৮ জুলাই,২০২০) তাকে এই পদের জন্য অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,ইফতেখার আলম ২০১৯ সালের মে মাস থেকে লংকাবাংলা ইনভেস্টমেন্টের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন।প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুন মাসে তাকে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়।সিইও হিসেবে নিয়োগ দেওয়ার জন্য বিএসইসির কাছে আবেদন করে কোম্পানিটি। আগামী তিন বছরের জন্য তাকে এই পদের জন্য অনুমোদন দিয়েছে বিএসইসি।

ইফতেখার আলম পুঁজিবাজারে প্রায় একযুগ ধরে কাজ করছেন। জেনিথ ইনভেস্টমেন্টের মাধ্যমে তিনি পুঁজিবাজারে কাজ শুরু করেন। পরবর্তীতে ২০১১ সালে লংকাবাংলা ইনভেস্টমেন্টের ম্যানেজমেন্ট ট্রেনি অফিসার (এমটিও) হিসেবে যোগদান করেন। পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে প্রতিষ্ঠানটির অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) হন। দায়িত্ব পান প্রতিষ্ঠানটির ক্যাপিটাল ইস্যু বিভাগের প্রধানের। ২০১৯ সালের মে মাসে সিইও’র পদ শূন্য হলে তাকে ভারপ্রাপ্তের দায়িত্ব দেওয়া হয়। নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার ফলে প্রতিষ্ঠানটির পর্ষদ তাকে সিইও হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেন।

ইফতেখার আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ শেষ করেছেন। রয়েছে তার পুঁজিবাজার সংক্রান্ত দেশি বিদেশী প্রশিক্ষণও।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।