জোহান্সবার্গে স্বাস্থ্যসেবা প্রদর্শনীতে টেকনো ড্রাগস লিমিটেড

জোহান্সবার্গে স্বাস্থ্যসেবা প্রদর্শনীতে টেকনো ড্রাগস লিমিটেড
গতকাল ২৬ অক্টোবর থেকে দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গে শুরু হয়েছে সবচেয়ে বড় স্বাস্থ্যসেবা প্রদর্শনী আফ্রিকা হেলথ ২০২২। এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে টেকনো ড্রাগস লিমিটেড। প্রদর্শনীটি চলবে ২৮ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আফ্রিকা হেলথ ২০২২’- এ অংশ নিচ্ছে টেকনো ড্রাগস। জোহান্সবার্গের গ্যালাঘার কনভেনশন সেন্টারের বাংলাদেশ প্যাভিলিয়নের ২ নম্বর হলে এই প্রদর্শনীতে অংশ নেবে টেকনো ড্রাগস লিমিটেড।

১০ বছরেরও বেশি সময় ধরে আফ্রিকা হেলথ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে অর্থপূর্ণ সংযোগ স্থাপনের মাধ্যমে স্বাস্থ্যসেবা, জ্ঞান এবং দক্ষতা বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। এই মর্যাদাপূর্ণ ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ফার্মাসিউটিক্যাল কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেড।

টেকনো ড্রাগস লিমিটেড মানসম্পন্ন পণ্য, শক্তিশালী বিতরণ চ্যানেল এবং ডাক্তার-রোগীর গ্রহণযোগ্যতার মাধ্যমে স্বাস্থ্যসেবা বাজারে নিজেদের শক্তিশালী অবস্থান নিশ্চিত করেছে। ফার্মাসিউটিক্যাল কোম্পানিটি তিনটি ভিন্ন ধরনের পণ্য যেমন- ক্যানসার প্রতিরোধী মেডিসিন, ভেটেরিনারি মেডিসিন এবং হিউম্যান হেলথ কেয়ার এইসব মেডিসিন উৎপাদন করে কোম্পানি থেকে ভোক্তাদের কাছ পর্যন্ত সম্পূর্ণ ওষুধ বিতরণ প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করেছে।

টেকনো ড্রাগস লিমিটেডের এমডি শাহ জালাল উদ্দিন আহমেদ বলেন, ওষুধ শিল্পে এখন আর বিশ্বে পিছিয়ে নেই বাংলাদেশ। ১৯৯৬ সালে ভেটেরিনারি ওষুধ নিয়ে আমাদের যাত্রা শুরু হয় এমন সময়ে যখন বাজারে দামি বিদেশি পণ্যের আধিপত্য ছিল। টেকনো ড্রাগস লিমিটেড তার ক্রমাগত উচ্চমানের পণ্য এবং অতুলনীয় গ্রাহক পরিষেবার মাধ্যমে বাজারে তার সুনাম বজায় রেখেছে এবং দেশের ভেটেরিনারি মেডিসিন মার্কেটের পথপ্রদর্শক হয়ে উঠেছে।

টেকনো ড্রাগস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর আরেফিন রাফি আহমেদ বলেন, মেডিসিন মার্কেটে একটি শক্তিশালী অবস্থান নিশ্চিত করার জন্য, টেকনো ড্রাগস লিমিটেড ২০০৩ সালে হিউম্যান মেডিসিন ফর্মুলেশনে প্রবেশ করে। হিউম্যান মেডিসিন এর ক্ষেত্রে টেকনো ড্রাগস লিমিটেড এমন কিছু মেডিসিন নিয়ে এসেছে যা আগে কখনো চালু হয়নি। বর্তমানে আমাদের কোম্পানি বাংলাদেশ সরকারের সবচেয়ে বড় গর্ভনিরোধক ইনজেকশন প্রস্তুতকারী এবং সরবরাহকারী। আমরা এটা জানাতে পেরে আনন্দিত যে টেকনো ড্রাগস লিমিটেড বিশ্বের পঞ্চম গর্ভনিরোধক ইমপ্লান্ট প্রস্তুতকারকদের মধ্যে একটি এবং বাংলাদেশে এটি প্রথম।

প্রদর্শনীটি একটি দুর্দান্ত নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম তৈরি করেছে যা আফ্রিকার বিভিন্ন কোম্পানির সাথে অন্যান্য দেশের স্বাস্থ্য সেবা প্রদানকারী কোম্পানিগুলোর সাথে পরিচয় করিয়ে দিচ্ছে যা আফ্রিকাতে ব্যবসার নতুন এক দিক উন্মোচন করবে।

অর্থসংবাদ/এনএন

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি