Connect with us

খেলাধুলা

ভারতের বিপক্ষে পাকিস্তানের লড়াকু সংগ্রহ

Published

on

ম্যাচের শুরু থেকেই বল হাতে দাপট দেখায় ভারতীয় বোলাররা। ব্যাটিংয়ে নেমে কখনই তেমন স্বস্তিতে ছিল না বাবর-রিজওয়ানরা। তবে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লড়াই চালিয়ে যান ইফতিখার আহমেদ আর শান মাসুদ।

ইফতিখার ঝড় তুলে ফিরলেন। শান মাসুদ দায়িত্ব নিয়ে খেললেন একদম শেষ ওভার পর্যন্ত। বিপদ কাটিয়ে ৮ উইকেটে ১৫৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করিয়েছে পাকিস্তান। অর্থাৎ জিততে হলে ভারতকে করতে হবে ১৬০।

মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করছে পাকিস্তান। শুরু থেকেই তাদের চেপে ধরেন ভুবনেশ্বর-অর্শদীপরা। একের পর এক বল মিস হতে থাকে। বারকয়েক হয় আবেদন।

প্রথম ওভারে পাকিস্তান তুলতে পারে মাত্র ১ রান। দ্বিতীয় ওভারের প্রথম বলেই তারা হারিয়ে বসে অধিনায়ককে। গোল্ডেন ডাক (১ বলে ০) নিয়ে সাজঘরে ফেরেন বাবর।

Nogod-22-10-2022

অর্শদীপ সিংয়ের দুর্দান্ত এক ডেলিভারি বাবরের প্যাডে লাগলে আবেদন হয়, আঙুল তুলে দেন আম্পায়ার। পাকিস্তান দলপতি অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল তার লেগ স্টাম্পে আঘাত করতো।

দলীয় ১ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর ১৫ রানে দ্বিতীয় উইকেটেরও পতন ঘটে পাকিস্তানের। এবারও সেই অর্শদীপ সিং। ভারতীয় পেসারকে হুক খেলতে গিয়ে ফাইন লেগ বাউন্ডারিতে ভুবনেশ্বরকে ক্যাচ দেন রিজওয়ান (১২ বলে ৪)। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান নিতে পারে পাকিস্তান।

উইকেট টিকিয়ে রেখে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন শান মাসুদ আর ইফতিখার আহমেদ। ১০ ওভারে পাকিস্তানের বোর্ডে উঠে বল সমান ৬০ রান।

১৫ রানেই সাজঘরে ফিরেছিলেন দুই ব্যাটিং স্তম্ভ বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। স্বাভাবিকভাবেই খাদের কিনারায় ছিল পাকিস্তান। সেখান থেকে উইকেট টেকানোর চেষ্টা করেন ইফতিখার আহমেদ আর শান মাসুদ।

তাড়াহুড়ো করেননি তারা। দলকে এগিয়ে নিয়েছেন একটু একটু করে। তবে ১২তম ওভারে এসে হঠাৎ যেন খেপে যান ইফতিখার। অক্ষর প্যাটেল বল হাতে নিয়েই পড়েন ডানহাতি এই ব্যাটারের রুদ্ররূপের সামনে।

অক্ষরের প্রথম চার বলের মধ্যে তিনটি ছক্কা হাঁকান ইফতিখার। ২১ রান তোলা ওই ওভারেই তিনি তুলে নেন ৩২ বলে ফিফটি। তবে তার ঠিক পরের ওভারেই ভয়ংকর এই ব্যাটারকে ফিরিয়ে দেন মোহাম্মদ শামি।

মাসুদ আর ইফতিখারের ৫০ বলে ৭৬ রানের তৃতীয় উইকেট জুটিটি শেষ পর্যন্ত ভাঙেন মোহাম্মদ শামি এলবিডব্লিউয়ে। ফিফটি করেই আউট হয়ে যান ইফতিখার। ৩৪ বলে গড়া তার ৫১ রানের ইনিংসে ছিল ২টি চারের সঙ্গে ৪টি ছক্কা।

ইফতিখার ফেরার পর দ্রুত আরও কয়েকটি হারিয়ে বসে পাকিস্তান। শাদাব খান (৫), হায়দার আলি (২), মোহাম্মদ নওয়াজ (৯) আর আসিফ আলি (২) ফেরেন তাড়াহুড়ো করে। ২৯ রান তুলতেই ৫টি উইকেট হারিয়ে ফের চাপে পড়ে পাকিস্তান।

শেষদিকে লোয়ার অর্ডারের শাহিন শাহ আফ্রিদি ৮ বলে একটি করে চার-ছক্কায় ১৬ আর হারিস রউফ ৪ বলে ১ ছক্কায় করেন ৬। শান মাসুদ ৪২ বলে ৫ বাউন্ডারিতে ৫২ রানে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া আর অর্শদীপ সিং।

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Advertisement

খেলাধুলা

পোলিশদের কাছে হারলেই বেজে যাবে বিদায়ঘণ্টা

Published

on

দিদিয়ের দেশমের বুকটা কি ধুকধুক করছে? না চাইলেও এক ঝাঁক তারকা খেলোয়াড়কে হারানোর আক্ষেপ-হতাশাটা মনের পর্দায় আঘাত করছে? যদি মানুষের অনুভূতি পরিমাপের কোনো যন্ত্র থাকত, তাহলে ফ্রান্স কোচের মনের অবস্থাটা বোঝা যেত। তবে সে রকম যন্ত্র আবিষ্কার না হলেও পরিস্থিতি বিবেচনায় অনায়াসেই অনুমান করা যায়, ফ্রান্স কোচের বুক আজ ঠিকই ধড়ফড় করছে। চোটের কারণে করিম বেনজেমা, পল পগবা, এনগোলো কন্তে, প্রেসনেল কিমপেম্বে, এনকুনকুদের না পাওয়ার হতাশাটা রূপ নিয়েছে ভয়ে! ভয়টা বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়ার। আজই যে দ্বিতীয় রাউন্ডে পোল্যান্ডের মুখোমুখি হবে দেশমের ফ্রান্স।

শুধু ফ্রান্স কোচ দেশম নন, বিশ্বকাপের নক আউট পর্বে প্রতিটা দলের কোচেরই মাঠে নামার আগে বুকটা ধড়ফড় করে। হেরে যাওয়ার শঙ্কা বুকের ভেতর কম্পন তুলে। কম্পন উঠে ফুটবলারদের মনেও। তবে বাকিদের তুলনায় দেশমের কাঁপনটা হয়তো একটু বেশিই। কারণ, ফ্রান্স ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এবার তাদের শিরোপা ধরে রাখার মিশন। কিন্তু দেশমের দলের শিরোপা মিশনটা থমকে যেতে পারে আজই। পোলিশদের কাছে হারলেই বেজে যাবে দলের বিদায়ঘণ্টা। যদিও বিশ্ব ফুটবলের মানচিত্রে পোল্যান্ড এখন বড় কোনো দল নয়। একটা সময় হয়তো তাদেরও ফুটবলে সোনালি দিন ছিল। ১৯৭৪ ও ১৯৮২, এই দুটি বিশ্বকাপেই তৃতীয় হয়েছিল তারা। কিন্তু পোল্যান্ড সেই সুসময় অনেক আগেই পেছনে ফেলে এসেছে। ১৯৮২ বিশ্বকাপের পর উল্লেখ করার মতো কিছুই করতে পারেনি তারা। ১৯৮৬ বিশ্বকাপের পর এবারই প্রথম বার দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে দলটি। ফলে পোলিশরা হয়তো তাদের লক্ষ্য এরই মধ্যে পূরণ করে ফেলেছে। ফরাসিদের কঠিন পরীক্ষার ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোলিশদের খেলার কৌশলও স্পষ্ট বলে দিয়েছে, দ্বিতীয় রাউন্ডে উঠাটাই তাদের প্রথম লক্ষ্য। সেই লক্ষ্য পূরণ হয়েছে। অতি-রক্ষণাত্মক কৌশলে খেলে ০-২ গোলে হেরেও শেষ ষোলোতে পা রেখেছে তারা। কাজেই এখন আর তাদের হারানোর কিছু নেই। ফ্রান্সকে হারিয়ে যদি কোয়ার্টার ফাইনালে যেতে পারে, সেটা হবে পোলিশদের জন্য বোনাস। ফ্রান্সের ভয়টা এখানেই। দেশম ভালো করেই জানেন, প্রতিপক্ষ পোল্যান্ড চাপহীন থাকবে। আর বিশ্বকাপের মতো মঞ্চে চাপহীন হয়ে মাঠে নামা দল কতটা ভয়ংকর হতে পারে সেটি সবারই জানা। অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ফ্রান্সের উপর শিরোপা ধরে রাখার চাপ আছে। কিন্তু এই যুদ্ধে দেশমের হাতে নেই পগবা, কন্তে, বেনজেমা, কিমপেম্বে, এনকুনকুদের মতো সেরা অস্ত্র। অবশ্য এদের ছাড়াই অনায়াসে গ্রুপ পর্ব পেরিয়েছে ফ্রান্স। তবে নক আউট পর্বে তাদের শূন্যতাটা ঠিকই দেশমকে ভাবাচ্ছে।

কিন্তু যা নেই তা নিয়ে হাপিত্যেশ করে লাভটাই বা কি! তাছাড়া তাদের ছাড়াও ফ্রান্স দলটি যথেষ্টই শক্তিশালী। কিলিয়ান এমবাপ্পে, আতোইন গ্রিজমানরা জ্বলে উঠতে পারলে শিরোপার নাগাল পাওয়াটাও অসম্ভব হবে না। তবে কোচ দেশমের ভাবনা জুড়ে এখন শুধুই পোল্যান্ড। দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষকে নিয়ে গবেষণা করতে গিয়ে ফরাসিদের হয়তো মনে পড়ছে ৪০ বছর আগের সেই হিসাব চুকানোর কথা! বিশ্বকাপে এর আগে মাত্র এক বারই মুখোমুখি হয়েছে ফ্রান্স ও পোল্যান্ড। ১৯৮২ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী সেই ম্যাচে মিশেল প্লাতিনিদের ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছিল পোল্যান্ড। আজ তার বদলা নেওয়ার সুযোগ এমবাপ্পেদের সামনে। জিতলে প্রতিরোধের আগুন নেভানোর পাশাপাশি মিলবে কোয়ার্টার ফাইনালের টিকিটও। দেশমের শিষ্যরা সেই স্বপ্ন এঁকেই নামছে মাঠে।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-ভারত ম্যাচসহ টিভিতে আজ যেসব খেলা

Published

on

ক্রিকেট
বাংলাদেশ-ভারত
প্রথম ওয়ানডে
সরাসরি, দুপুর ১২টা
টি স্পোর্টস, সনি সিক্স

ফুটবল
কাতার বিশ্বকাপ
ফ্রান্স-পোল্যান্ড
সরাসরি, রাত ৯টা
ইংল্যান্ড-সেনেগাল
সরাসরি, রাত ১টা
টি স্পোর্টস, গাজী টিভি, বিটিভি

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

মেসিময় ম্যাচে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

Published

on

আবারও আর্জেন্টিনা, আবারও লিওনেল মেসি। মেসি বোঝালেন কেন তাকে বিশ্বসেরা খেলোয়াড় বলা হয়। বোঝালেন কেন তিনি এবারের বিশ্বকাপ জিততে এসেছেন। একক নৈপুণ্য দেখিয়ে অস্ট্রেলিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারালো আর্জেন্টিনা। উঠে গেলো কোয়ার্টার ফাইনালে।

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিকে খেই হারালেও ধীরে ধীরে প্রাণ ফিরে পায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সেই ত্রাতা হয়ে আবারো আবির্ভাব লিওনেল মেসির। তার ঐতিহাসিক ১০০০তম প্রফেশনাল ম্যাচে গোল করার পাশাপাশি দুর্দান্ত খেলে আর্জেন্টিনাকে তুলেছেন কোয়ার্টার ফাইনালে।

আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন হুলিয়ান আলভারেজ। আর অস্ট্রেলিয়ার গোলটি আসে আত্মঘাতী গোলে এনজো ফার্নান্দেজের মাধ্যমে।

Nogod-22-10-2022

নিজের প্রফেশনাল ফুটবল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নেমে মেসি আবারও নিজের জাত চেনালেন। শুরু থেকে বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। কিন্তু গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না মেসিরা। ডি মারিয়ার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছিলেন তারা।

ম্যাচের প্রথম ৩০ মিনিটে কোনো শটই কেউ গোলমুখে নিতে পারেনি। ৩৬ মিনিটের সময় ডি-বক্সের বাইরে জটলা থেকে বল পেয়ে ডি-বক্সের সামান্য ভেতর থেকে বা পায়ের দারুণ বাকানো শটে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। ১০০০তম ম্যাচে এটি তার ৭৮৯তম গোল।

ম্যাচের প্রথমার্ধে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেসিরা। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোল করতে মরিয়া হয়ে খেলতে থাকে আলবিসেলেস্তারা। ৫৬ মিনিটে গোল পেয়ে যায় আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ান গোলরক্ষক টার্নারের ভুলে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন হুলিয়ান আলভারেজ। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় এবং আর্জেন্টিনার জার্সি গায়ে ছয় ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ালো ছয়।

বল দখলে রেখে আর্জেন্টিনা মাঝমাঠ পুরোটা দখল নিয়ে খেলতে থাকে। অস্ট্রেলিয়ানরা অনেক চেষ্টা করেও যেন বারবার খেই হারাচ্ছিল। কিন্তু ৭৮ মিনিটে ভাগ্যগুণে গোল পেয়ে যায় তারা। গুডউইনের ২৫ গজ দূর থেকে নেওয়া শট এনজো ফার্নান্দেজের গায়ে লেগে জালে জড়ালে লাইফ লাইন পায় অস্ট্রেলিয়া।

৮৩ মিনিটে ম্যাচে অজিদের সমতায় ফেরার সহজ সুযোগকে পরাস্ত করে দেন লিসান্দ্রো মার্টিনেজ। বেহিচ মাঝমাঠ থেকে ৪-৫ জনকে কাটিয়ে বল নিয়ে ডি-বক্সের ভেতরে গিয়ে শট নিলে মার্টিনেজ দারুণভাবে ট্যাকেল করে দলকে রক্ষা করেন।

৮৯ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ মিস করেন লাউতারো মার্টিনেজ। মেসির বাড়ানো বলে গোলপোস্ট পুরো ফাঁকা পেয়েও গোলবারের ওপর দিয়ে শট মারেন তিনি।

ম্যাচের ৯৫ মিনিটে আবারও লাউতারো মার্টিনেজের শট রুখে দেন অজি গোলরক্ষক টার্নার। রিবাউন্ডে মেসি শট নিলে সেটিও চলে যায় গোলবারের বাইরে।

৯৬ মিনিটে মেসি নিজেই গোলবারের শট নেন ডি-বক্সের বাইরে থেকে। কিন্তু সামান্য বাইরে দিয়ে চলে যায় বল।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে অস্ট্রেলিয়ার কুওলের শট দুর্দান্তভাবে রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এ জয়ে কোয়ার্টারে চলে গেলো আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপের কোয়ার্টারে নেদারল্যান্ডস

Published

on

টোটাল ফুটবলের দেশ কেন বলা হয় ডাচদের সেটাই তারা আবার প্রমাণ করলো বিশ্বকাপে। ২০১০ সালের বিশ্বকাপ রানার্সআপ ও ২০১৪ বিশ্বকাপের তৃতীয় হওয়া দলটি এবারও বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল দাপট দেখিয়ে। যুক্তরাষ্ট্রকে কোন রকম ছাড় না দিয়ে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠলো লুইস ভ্যান হালের দল। ডাচদের হয়ে দুটি গোল করেন মেমফিস ডিপে ও ড্যালি ব্লিন্ড।

বিশ্বকাপের শুরুর দিকের ম্যাচগুলোতে বদলি হিসেবে নামতে হয়েছিল বার্সা তারকা মেম্ফিস ডেপায়কে। কিন্তু নিজের জাত চিনিয়ে ঠিকই গুরুত্বপূর্ণ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তার অভিজ্ঞতাতেই ভরসা রাখেন ভ্যান হাল। কোচের সেই ভরসার প্রতিদান বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন মেমফিস ডিপে। প্রথমে যুক্তরাষ্ট্র আক্রমণ শুরু করলেও পরের দিকে ম্যাচের রাশ নিজেদের দখলে নিতে শুরু করে নেদারল্যান্ডস এবং ১০ম মিনিটে গোল আদায় করে নেয়ার পরও যুক্তরাষ্ট্রের রক্ষণে চাপ সৃষ্টি করে খেলতে থাকে তারা। যদিও বল পজেশনে এগিয়েছিলো মার্কিনিরা। ৩৭ শতাংশ বল দখল রেখেছে নেদারল্যান্ডস, যুক্তরাষ্ট্রের ছিল ৬৭ শতাংশ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের আক্রমণ দারুন দক্ষতায় রক্ষা করেন নেদারল্যান্ডস গোলরক্ষক আন্দ্রেস নোপার্ট। ম্যাচের ১০ম মিনিটে প্রথম গোল করে নেদারল্যান্ডস। মেমফিস ডিপের গোলে এগিয়ে যায় ডাচরা। চলতি বিশ্বকাপে এটাই ডিপের প্রথম গোল। ডাম্পির অ্যাসিস্ট থেকে গোল করেন ডিপে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করে নেদারল্যান্ডস। মাত্র এক মিনিট ছিল ইনজুরি সময়। এ সময়ই ব্যবধান বাড়িয়ে নেয় ডাচরা। ড্যালি ব্লিন্ডের গোলে ২-০ ব্যবধানে থেকে বিরতিতে যায় নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে আরো আক্রমণাত্মক খেলতে থাকে যুক্তরাষ্ট্র। ম্যাচের ৫০ মিনিটে ম্যাককেনিয়ের হেড দারুণভাবে রুখে দেন ডাচ গোলরক্ষক নোপার্ট। এর ঠিক এক মিনিট পরেই নিশ্চিত আত্মঘাতী গোল থেকে যুক্তরাষ্ট্রকে রক্ষা করেন জিমারম্যান। ৬১ মিনিটে ডিপের দারুণ শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক টার্নার।

Nogod-22-10-2022

ক্রমাগত চাপ সৃষ্টি করে ৭৫ মিনিটেই যুক্তরাষ্ট্রের হয়ে এক গোল শোধ দেন রাইট। বা পাশ থেকে পুলিসিচের ক্রস থেকে পা ছুঁয়ে ব্যবধান কমান তিনি। কিন্তু এই গোলের আনন্দ বেশিক্ষণ রইল না যুক্তরাষ্ট্রের। ৮১ মিনিটে আবারো ঝলক দেখান ড্যালি ব্লিন্ড। এবার গোল না করে সতীর্থ ডামফ্রসিকে দিয়ে গোল করান তিনি। শেষের দিকে আর কোন গোল না হলে ৩-১ ব্যবধানেই ম্যাচ শেষ করে নেদারল্যান্ডস। বিশ্বকাপের প্রথম দল হিসেবে কোয়ার্টারে জায়গা করে নেয় তারা। সেখানে তারা অপেক্ষা করছে আর্জেন্টিনা বা অস্ট্রেলিয়ার জন্য।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

রোনালদোর সম্পদের পরিমাণ কত?

Published

on

ইউরোপের অন্যতম ধনী দেশ পর্তুগাল। ফুটবলপ্রেমীদের কাছে এটি ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ বলেই পরিচিত। তিনি বর্তমানে বিশ্বের অন্যতম ধনী ক্রীড়াবিদ।

তবে পর্তুগালে এমন একটি পরিবার রয়েছে, যা এ তারকা ফুটবলারের চেয়ে অন্তত নয়গুণ বেশি ধনী। সেটি হলো প্রয়াত ব্যবসায়ী আমেরিকো আমোরিমের পরিবার।

শেয়ার করুন:
বিজনেস নিউজ পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
December 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ