বিএনপির সম্মেলনে পুলিশের কোন বাধা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির সম্মেলনে পুলিশের কোন বাধা নেই:  স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে পুলিশের কোন ধরনের বাধা নেই। পুলিশ যাদের গ্রেফতার করে সেটা নিয়মিত কাজের অংশ। যাদের নামে ওয়ারেন্ট আছে, যারা ভাঙচুর করে তাদের আইনের আওতায় আনা হচ্ছে।





শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশনে বিসিএস উইমেনস নেটওয়ার্কের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।





স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হচ্ছে না। খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে অপ্রীতিকর কোনো কিছু ঘটার তথ্য জানা নেই।





তিনি বলেন, খুলনায় কেন বাস চলাচল বন্ধ রয়েছে, এখনো সঠিক তথ্য আমি জানি না। যতটুকু জানি, বাস মালিকদের কিছু দাবি-দাওয়া ছিল। এখন সে কারণেই বাস চলাচল বন্ধ রয়েছে কি না তা আমি নিশ্চিত নই।





এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী সারা বিশ্বে সমাদৃত। নারীরা যে যেখানে কাজ করছেন, সবাই দক্ষতার সঙ্গে কাজ করছেন। বাংলাদেশের প্রত্যেক এলাকায় যেখানেই গিয়েছি সেখানেই নারীদের প্রাধান্য দেখেছি। নারীরা নিজেদের যোগ্যতায় সামনে আসছে।





তিনি বলেন, আমি যেখানে গিয়েছি, সেখানেই দেখেছি নারীর ক্ষমতায়ন। আর এ কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের উন্নতি সম্ভব হয়েছে যার দূরদর্শিতায়, তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।





স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দাবি ছিল, বঙ্গবন্ধু হত্যার বিচার। যখন শেখ হাসিনা বিদেশ থেকে দেশে ফিরলেন, তিনি সারাদেশ ঘুরেছেন। সবার সঙ্গে দেখা করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হত্যার বিচার করতে সারাদেশের মানুষকে একত্র করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিচার কার্যক্রম সম্পন্ন করেছেন।





বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ও খাদ্য মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য কমিশনার সুরাইয়া বেগম ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু