Connect with us

খেলাধুলা

মেসির সাক্ষাৎকার নিতে গিয়ে আবেগে কেঁদে ফেললেন সাংবাদিক

Published

on

মেসি

প্রিয় তারকাকে চর্মচক্ষে দেখতে পেয়ে আবেগে কেঁদে ফেলা ভক্তের সংখ্যাটা পৃথিবীতে নেহায়েত কম নয়। লিওনেল মেসিকে দেখে, ছুঁতে পেরে, একটা সেলফি-স্বাক্ষর পেয়ে কাঁদা ভক্তও কম দেখা যায়নি। তবে সাক্ষাৎকার নিতে গিয়ে সাংবাদিকই কেঁদে ফেললেন, এমন ঘটনার দেখা মেলে না সচরাচর। এবার এমন একটা দৃশ্যই দেখা গেল ডিরেক্টিভি স্পোর্টসে। মেসির সাক্ষাৎকার নিতে গিয়ে কেঁদেই ফেললেন চ্যানেলটির উপস্থাপক, ধারাভাষ্যকার ও সাংবাদিক পাবলো জিরাল্ট।

মেসির সাক্ষাৎকার নেওয়াটা স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার, বিষয়টা কয়েকদিন আগেই জানিয়ে রেখেছিলেন আর্জেন্টাইন এই সাংবাদিক। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানিয়েছিলেন, ‘এই পেশা আর আমার জীবন আমাকে অকল্পনীয় রাস্তায় হাটিয়েছে। গতকাল আমি আমার একটা স্বপ্ন পূরণ করেছি। আমি আমার ভালোবাসার খেলোয়াড়ের সঙ্গে সাক্ষাৎ করেছি, যে আমাকে সবচেয়ে বেশি উপভোগের উপলক্ষ্য এনে দিয়েছে, সেই খেলোয়াড়ের সঙ্গে। আমার পেশাগত পথটা তার পথের সঙ্গে মিলিত হয়েছে, নিজেকে তাই সৌভাগ্যবান মনে করছি।সাক্ষাৎকারের শুরুতে দেখা যায়, জিরাল্ট মেসির বাড়িতে গিয়ে উঠছেন, আর্জেন্টাইন তারকা নিজে দরজা খুলে দিয়েছেন তাকে। শুরুর আগেই তিনি জানিয়ে দেন, সাক্ষাৎকার নিতে নয়, মেসির সাক্ষাতের জন্যেই গিয়েছেন সেখানে।

এরপর সেই ‘সাক্ষাৎ’টা টিকেছে এক ঘণ্টারও কিছু বেশি সময়। সে সময় মেসি জিরাল্টকে বলেছেন, কী করে একেকটা খারাপ ম্যাচের পর তার স্ত্রী-সন্তানরা তাকে সমর্থন দেন, তার জীবনে তার মা-বাবার ভূমিকাই বা কেমন ছিল-আছে, আর্জেন্টিনায় তার ভবিষ্যৎ, ইত্যাদি ইত্যাদি।

শেষ অংশে এসে জিরাল্ট মেসির বেশ কিছু গোলে তার ধারাভাষ্যের ভিডিও দেখান। শুরুটা করেন আর্জেন্টিনোস জুনিয়রের মাঠে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের একটা যুব প্রীতি ম্যাচে মেসির গোল দিয়ে। এই দেখে মেসি বলেন, ‘আমি জানতামই না আপনি সেই ম্যাচের ধারাভাষ্য দিচ্ছিলেন!’ এরপর মেসিকে দেখানো হলো তার বিশ্বকাপ অভিষেকের ম্যাচ, সার্বিয়া-মন্টেনেগ্রোর সেই ম্যাচে মেসি করেছিলেন এক গোল, করিয়েছিলেন আরও একটি। এরপর অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ২০১৫ কোপা দেল রের ফাইনালে করা বিখ্যাত গোলটাও দেখান তিনি।

Nogod-22-10-2022

বেশ কিছু গোল দেখা গেছে, যেখানে জিরাল্ট কান্নায় ভেঙে পড়ছিলেন ধারাভাষ্য দিতে দিতেই। যার গোলে ধারাভাষ্য দিয়ে কেঁদেছেন, সেই মেসিই যখন তার সামনে বসে, তখন আবেগটা আর বাঁধ দিয়ে রাখতে পারলেন না তিনি, কেঁদেই ফেললেন।

জীবনে বহু সাক্ষাৎকার দিয়েছেন মেসি, কিন্তু এভাবে তার সামনে কাউকে কেঁদে ফেলতে দেখেননি আর্জেন্টাইন মহাতারকা। এবার দেখলেন, খানিকটা কিংকর্তব্যবিমূঢ়ও যেন হয়ে গেলেন। এরপরই সামলে নিতে চেষ্টা করলেন জিরাল্টকে। হাত বাড়িয়ে দিয়ে বললেন, ‘আপনাকে ধন্যবাদ’।

জিরাল্ট বলেন, ‘আমি ভেনাদো তুয়ের্তো থেকে উঠে আসা একজন মানুষ, যে সারা জীবন এই পেশার স্বপ্ন দেখেছে। কিন্তু আমি কখনো কল্পনাই করিনি আমি কখনো আপনার সঙ্গে বসতে পারব, আপনার ক্যারিয়ারের জন্য, আপনার জন্য আমার যে ভালোবাসা আছে, সেটা দেখাতে পারব। আমি আমার পুরো হৃদয় দিয়ে আপনাকে ধন্যবাদ জানাই।’

এমন ভালোবাসায় আপ্লুত হয়ে পড়েন মেসি নিজেও। বলেন, ‘আপনাকে ধন্যবাদ। আর্জেন্টিনা বা সারা বিশ্বের মানুষজনের কাছে পৌঁছে যেতে পেরে আমি রোমাঞ্চিত। ফুটবলার হিসেবে, মানুষ হিসেবে তারা সবসময় ভালোবেসে; এই সাক্ষাৎকার, এই পর্দার মাধ্যমে আমি তাদের জানাতে চাই, আপনারা আমাকে সারা ক্যারিয়ার জুড়ে যে ভালোবাসা দিয়েছেন, তার জন্য আমিও আপনাদের কাছে চিরকৃতজ্ঞ।’

শেয়ার করুন:
Advertisement

খেলাধুলা

দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো কোস্টারিকা

Published

on

কাতার বিশ্বকাপে সবচেয়ে বাজে শুরু হয়েছিল কোস্টারিকার। সাবেক চ্যাম্পিয়ন স্পেনের কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হওয়া সেই কোস্টারিকা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো দ্বিতীয় ম্যাচে জাপানকে হারিয়ে। অথচ এই জাপান নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হারিয়ে দিয়েছিলো জার্মানিকে।

রোববার কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে কোস্টারিকা ১-০ গোলে হারিয়ে দিয়েছে এশিয়ার অন্যতম পরাশক্তি জাপানকে। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়া ম্যাচের একমাত্র গোলটি হয়েছে ৮১ মিনিটে। কোস্টারিকার জয়সূচক গোলটি করেছেন কেইশার ফুলার।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আজকেই বিদায় ঘন্টা বাজতে পারে জার্মানের

Published

on

কাতার বিশ্বকাপে হাইভোল্টেজ ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই পরাশক্তি স্পেন ও জার্মানি। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের বিশ্বকাপের হাইভোল্টেজ লড়াইটি দোহার আল বাইত স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

চলতি বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছে স্পেন। নিজেদের প্রথম ম্যাচে তারা কোস্টারিকাকে হারিয়েছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। অন্যদিকে জাপানের কাছে ২-১ গোলের হারে শুরুতেই ধাক্কা খেয়েছে জার্মানি। ফর্মের বিচারে স্পেন তাই এগিয়ে। এমনকি মুখোমুখি সর্বশেষ লড়াইয়েও তাদের সামনে দাঁড়াতে পারেনি জার্মানি। উয়েফা নেশনস লিগে হেরেছিল ৬-০ গোলে।

তবে পূর্বের পরিসংখ্যান বলছে, মুখোমুখি লড়াইয়ে সব মিলিয়ে এখনও স্পেনের থেকে এগিয়ে রয়েছে জার্মানরা। দুই দল একে অপরের বিপক্ষে খেলেছে ২৫ ম্যাচ। জার্মানি জিতেছে ৯ বার, স্পেনের জয় ৮টি। বাকি ৮ ম্যাচ হয়েছে ড্র।

ফিফা র্যাংকিংয়ে আবার এগিয়ে স্পেন। স্প্যানিশদের র্যাংকিং ৭ আর জার্মানি আছে ১১ নম্বর অবস্থানে। তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জার্মানরা বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতে জিততেই হবে।

Nogod-22-10-2022

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

অঘটনের অপেক্ষায় কানাডা

Published

on

নেশনস লিগে দারুণ ধারাবাহিকতা দেখিয়ে ফাইনালসে ওঠা ক্রোয়েশিয়াকে নিয়ে বিশ্বকাপে ভালো কিছুর প্রত্যাশা স্বাভাবিকভাবে ছিল। কিন্তু গত আসরের রানার্সআপরা শুরুটা প্রত্যাশামতো করতে পারেনি। মরক্কোর সঙ্গে গোলশূন্য ড্রয়ে ভাগাভাগি করতে হয়েছে পয়েন্ট। রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে তারা নামছে প্রথম জয়ের খোঁজে।

ক্রোয়েশিয়ার দ্বিতীয় গ্রুপ ম্যাচের প্রতিপক্ষ ৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে নামা কানাডা। উজ্জীবিত পারফরম্যান্স করে যারা বেলজিয়ামের কাছে হেরেছে। বাছাইপর্বে দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকাপে জায়গা করে নেয় কানাডা। দুর্ভাগ্যবশত বেলজিয়ামের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে পারেনি। রেড ডেভিলদের ঘাম ছুটিয়ে হেরে গেছে ১-০ গোলে।

ওই পারফরম্যান্স উজ্জীবিত করছে কানাডাকে। দলটির কোচ জন হার্ডম্যান এই বিশাল ম্যাচ নিয়ে রোমাঞ্চিত, ‘এই দলের জন্য একটা পরীক্ষা এটি। যে ম্যাচই আসুক, আমরা জ্বলতে থাকবো।’

এই প্রথমবার ফুটবল নিয়ে মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া ও কানাডা। কনকাকাফ বিশ্বকাপ বাছাইয়ে অন্য যে কোনও দলের চেয়ে সবচেয়ে বেশি গোল করে ও কম গোল হজম করে কানাডিয়ানরা ১৯৮৬ সালের পর প্রথমবার বিশ্বকাপে। তিন যুগ আগের ওই আসরে গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল তারা। দুই আসরে চার ম্যাচ খেলে একটিও না জেতা ও কোনও গোল না করা কানাডা এবার অভূতপূর্ব কিছু করতে পারে কি না সেটাই দেখার।

Nogod-22-10-2022

তবে নিশ্চিত করে বলা যায়, কম শক্তির দল হলেও বেলজিয়ামের ঘাম ছুটানো কানাডাকে নিয়ে সতর্ক থাকবে ক্রোয়েশিয়া। গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী বেলজিয়াম। কঠিন ওই পরীক্ষার আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে বড় ব্যবধানে জিতে চাইবে ক্রোটরা। ‘এফ’ গ্রুপ থেকে এখনও সব দলেরই শেষ ষোলোতে ওঠার সুযোগ থাকায় কানাডাও চাইবে অঘটন ঘটাতে।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

জয় পেলেই শেষ ষোলতে বেলজিয়াম

Published

on

নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে বেলজিয়াম ও মরক্কো। জয় পেলেই শেষ ষোল নিশ্চিত করে ফেলবে বেলজিয়াম, একই উদ্দেশে মাঠে নামবে মরক্কোও। তবে সমীকরণটা একটু কঠিন তাদের জন্য। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময়ে সন্ধ্যা ৭টায়।

বিশ্বকাপ বাছাইপর্বে গড়ে প্রতি ম্যাচে তিনটি করে গোল করা বেলজিয়াম বিশ্বকাপের শুরুটাও রাঙিয়েছে জয় দিয়ে। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে মিখি বাতসুয়াইয়ের একমাত্র গোলে কানাডাকে ১-০ গোলে হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে রবার্তো মার্টিনেজের দল।

এবার বেলজিয়ামের সামনে মরক্কো, যারা ৪০ বছর পর বিশ্বকাপ খেলতে এসেছে। অবশ্য মরক্কোর শুরুটাও খারাপ হয়নি। ২০১৮ বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে মরক্কোও ভালোভাবে টুর্নামেন্ট শুরু করেছে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

বেলজিয়াম ও মরক্কো এই পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে। যেখানে বেলজিয়ামের জয় ২ ম্যাচে। যেই দুই জয়ের একটি ১৯৯৪ বিশ্বকাপে। অন্যটি ১৯৯৯ সালে। দুই দলের সর্বশেষ মুখোমুখি হয় ২০০৮ সালে এবং মরক্কো সেবার ম্যাচটি জিতেছিল ৪-১ গোলের বড় ব্যবধানে।

Nogod-22-10-2022

তবে গত এক যুগে বেলজিয়াম দলে অনেক পরিবর্তন এসেছে এবং বর্তমানে দলটির গোল্ডেন জেনারেশন ফুটবল মাঠে দাপিয়ে বেড়াচ্ছে। এদিকে মরক্কোও প্রতিজ্ঞাবদ্ধ, তারা তাদের সমর্থকদের হতাশ করতে চায় না। ফলে বলাই যাচ্ছে, কঠিন একটি ম্যাচই অপেক্ষা করছে।

অর্থসংবাদ/কেএ

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

নক আউট নিশ্চিতের ম্যাচে মাঠে নামবে জাপান

Published

on

দুই দলের বিশ্বকাপ শুরু হয়েছে একেবারে ভিন্নভাবে। জার্মানির বিপক্ষে রূপকথার জয় পেয়েছে জাপান। গোল খেয়ে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ানোর বীরোচিত কাব্য রচনা করে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে দেয় ‘ব্লু সামুরাই’রা। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে গোলবন্যায় ভেসে গেছে কোস্টারিকা।২০১০ সালের চ্যাম্পিয়নদের কাছে তারা হেরেছে ৭-০ গোলে।

স্পেনের কাছে বিশাল হারের দুঃখ ভুলে টিকে থাকার লড়াইয়ে আহমেদ বিন আলী স্টেডিয়ামে আকাশে উড়তে থাকা জাপানের মুখোমুখি হচ্ছে কোস্টারিকা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে হেরে গেলে এবারের মতো বিশ্বকাপও শেষ হয়ে যাবে লুই ফার্নান্দো সুয়ারেজের দলের। অন্যদিকে কোস্টারিকাকে হারাতে পারলে আজই নক আউট নিশ্চিত হয়ে যেতে পারে জাপানের। সেক্ষেত্রে জার্মানি ও স্পেনের ম্যাচের ফলও অবশ্য অনুকূলে আসতে হবে তাদের। তবে স্পেনের বিপক্ষে জার্মানি জিতে গেলে কোস্টারিকার বিপক্ষে জিতলেও স্পেনের বিপক্ষে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে জাপানকেও। আল রায়হানের লড়াইটা তাই দুই দলের জন্যই অতি গুরুত্বপূূর্ণ।

সোনালি অতীত কথা বলছে জাপানের পক্ষে। কোস্টারিকার বিপক্ষে এর আগে পাঁচ ম্যাচ খেলে চারবারই বিজয় উৎসব করেছে ‘ব্লু সামুরাই’রা। অন্য ম্যাচটি হয়েছে ড্র। সর্বশেষ ২০১৮ সালের সেপ্টেম্বরে কনকাকাফ অঞ্চলের এই প্রতিপক্ষের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল জাপান। ছন্দ এবং অতীত রেকর্ডে আজ খানিকটা সুবিধাজনক অবস্থানে থেকে মাঠে নামবে হাজিমে মরিয়াসুর দল। তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া কোস্টারিকাও মরণকামড় দেওয়ার প্রস্তুতি নিয়েই কিন্তু মাঠে নামবে। চোট নিয়ে কোনো দুর্ভাবনাও নেই লুই ফার্নান্দো সুয়ারেজের দলের। তবে চোটজনিত কারণে জাপানিজ ডিফেন্ডার হিরোকি সাকাইয়ের এই ম্যাচে খেলা নিয়ে অনিশ্চয়তা আছে। সুখবর হচ্ছে, এই ম্যাচ খেলার জন্য তৈরি আছেন ফুল ব্যাক বর্ষীয়ান ইয়ুতো নাগাতোমো।  

অর্থসংবাদ/কেএ

Nogod-22-10-2022

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ