Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

বিকাশে চাকরির সুযোগ

Published

on

জনবল নিয়োগ দিচ্চে বিকাশ লিমিটেড। ‘অফিসার’পদে লোক নিচ্ছে মোবাইল ব্যাংকিংয়ের এই প্রতিষ্ঠানটি। আগ্রহীরা আগামী ০৮ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বিকাশ লিমিটেড
বিভাগের নাম: চ্যানেল ম্যানেজমেন্ট, সেলস অপারেশনস, কমার্শিয়াল

পদের নাম: অফিসার
পদসংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/বিবিএ/এমবিএ
অভিজ্ঞতা: ০১-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: সর্বনিম্ন ২২ বছর
কর্মস্থল: ঢাকা

Nogod-22-10-2022

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৮ নভেম্বর ২০২২

শেয়ার করুন:
Advertisement

ক্যাম্পাস টু ক্যারিয়ার

‘যে কোনো বয়সে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ দিতে হবে’

Published

on

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের দেশের উচ্চশিক্ষায় নানামুখী দেয়াল রয়েছে। শিক্ষা যদি জীবনব্যাপী হয় তাহলে উচ্চশিক্ষার দেয়ালগুলো ভেঙে দিতে হবে। একজন শিক্ষার্থীকে যে কোনো বয়সে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ দিতে হবে।

তিনি বলেন, যদি কোনো শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকের গন্ডি পার করে কর্মজীবনে জড়িয়ে পড়েন এবং পরবর্তী সময়ে উচ্চশিক্ষায় ফিরতে চান তাহলে তাকেও বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ দিতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় ভর্তিতে ধরা-বাধা নিয়ম থেকে বের হয়ে এসে শিক্ষা গ্রহণের দরজা উন্মুক্ত রাখতে হবে।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি কনভেনশন হলে রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) আয়োজনে ‘শিক্ষা এবং নৈতিকতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা খুব দক্ষ মানুষ হলাম, কিন্তু আমার ভেতরে নৈতিকতা বোধ না থাকে তাহলে সেই শিক্ষার কোনো মূল্য নেই। সঠিক শিক্ষাগ্রহণের পাশাপাশি আমাদের শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধও শেখাতে হবে।

Nogod-22-10-2022

সেমিনারে অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক বলেন, আমাদের রাষ্ট্র ও জাতির সামনে একটি সুস্পষ্ট লক্ষ্য এবং তার কৌশল বাস্তবায়নের জন্য সুস্পষ্ট কর্মনীতি দরকার। নানা ধারা-উপধারায় বিভক্ত বাংলাদেশের শিক্ষাব্যবস্থা রূপ ও প্রকৃতি অত্যন্ত জটিল। যে রাষ্ট্রে অপসংস্কৃতি প্রবল এবং সংস্কৃতি নির্জীব, অপসংস্কৃতিকেই যে রাষ্ট্রসংস্কৃতি বলা হচ্ছে, তাতে স্কুলের পাঠ্যপুস্তকে নীতিবিদ্যা ও নীতিশিক্ষাকে স্থান দেওয়া কঠিন।

তিনি বলেন, আমাদের জীবনধারায় উন্নত বিজ্ঞান-প্রযুক্তিকে আমরা যথাসম্ভব গ্রহণ করব। আমাদের কল্যাণে আমরা সেগুলোকে ব্যবহার করবো, কিন্তু সেগুলো দ্বারা আমরা পরিচালিত হবো না।

সেমিনারে শিক্ষাবিদ সৈয়দ মনজুরুল ইসলাম বলেন, নীতিশাস্ত্রের সফল বিকাশ ঘটাতে পারে শিক্ষা প্রতিষ্ঠান। যদি এর সঙ্গে পরিবার সংযুক্ত থাকে তাহলে বিকাশটি আশানুরূপ হয়। কিন্তু আমাদের দেশের সমাজ বাস্তবতা পাল্টেছে, পরিবারের ভেতর সুনীতির চর্চা কমেছে। কোনো কোনো পরিবারের সুনীতির জায়গা নিয়ে নিয়েছে দুর্নীতি। তারপরেও অনেক পরিবার তাদের সন্তানদের মূল্যবোধ চর্চায় আকৃষ্ট করার চেষ্টা করে। কিন্তু ঘরের বাইরের জগতে নৈতিকতার স্থলন ও অভাব থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান নীতির চর্চা উৎসাহিত না করলে পরিবারগুলোর উদ্যোগে শুধুমাত্র একটা নির্দিষ্ট জায়গা পর্যন্ত সন্তানদের নিয়ে যেতে পারে। আমাদের দেশে যে পরীক্ষা নির্ভর, সনদমুখী শিক্ষাব্যবস্থা প্রচলিত, তাতে বেশিরভাগ শিক্ষার্থীর প্রকৃত মেধার পরিচয় পাওয়া যায় না, বিকাশ ঘটা তো দূরের কথা। এই শিক্ষা নৈতিকতার বিকাশে সহায়ক নয়।

সেমিনারে ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) সাবেক উপাচার্য বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক খুরশীদা বেগম এবং রাওয়ার সভাপতি মেজর জেনারেল (অব.) আলাউদ্দিন এম এ ওয়াদুদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

অভিজ্ঞতা ছাড়াই তিতাস গ্যাসে চাকরির সুযোগ

Published

on

তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নবম গ্রেডে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী ব্যবস্থাপক (চিকিৎসা)।

পদসংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: এমবিবিএস পাস এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন থাকতে হবে। বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা।

Nogod-22-10-2022

বয়সসীমা : ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে : তিতাস গ্যাসের ওয়েবসাইট অথবা http://tgtdcl.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করা যাবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা ফি বাবদ ৬০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২২ ডিসেম্বর ২০২২, বিকেল ৪টা পর্যন্ত।

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

Published

on

ঢাকা বিশ্ববিদ্যালয় সম্প্রতি তাদের এস্টেট অফিসে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

পদের নাম: এস্টেট ম্যানেজার।

পদের সংখ্যা: ১।

আবেদন যোগ্যতা: প্রার্থীকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/জিপিএ ৫–এর স্কেলে ন্যূনতম ৩.৫ অথবা সিজিপিএ ৪–এর স্কেলে ন্যূনতম ৩.০০ সহ স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

Nogod-22-10-2022

শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় বিভাগ (জিপিএ/সিজিপিএ ২.০০–এর কম) গ্রহণযোগ্য নয়। বিশ্ববিদ্যালয়ের মতো বড় প্রতিষ্ঠানের বাসস্থান, সুপারমার্কেট এবং অন্যান্য স্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার কাজে/ প্রশাসনিক কাজে অফিসার পদে (নবম গ্রেড) অন্তত ১৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ছয় মাসের কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। তবে অভ্যন্তরীণ প্রার্থীর ক্ষেত্রে অভিজ্ঞতার সময়সীমা শিথিলযোগ্য।

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা।

আবেদন যেভাবে : রেজিস্ট্রারের দপ্তর থেকে ৫০ টাকার বিনিময়ে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে ৮ কপি আবেদনপত্র পাঠাতে হবে রেজিস্ট্রার, কক্ষ নম্বর–২০৩, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০- এই ঠিকানায়।

আবেদন ফি: ১০০০ টাকা।

আবেদনের শেষ তারিখ: ১২ ডিসেম্বর ২০২২।

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এস আলম গ্রুপে চাকরির সুযোগ

Published

on

এস আলম গ্রুপ তাদের অডিট অ্যান্ড ইন্সপেকশন বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : সিনিয়র এক্সিকিউটিভ, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : অ্যাকাউন্টস বা ফাইন্যান্স বিভাগে মাস্টার্স পাস করতে হবে। সঙ্গে সিএ ( সিসি ) বিষয়ে কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে।

Nogod-22-10-2022

পদ সংশ্লিষ্ট বিষয়ে ৩-৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়সসীমা ৩০-৪০ বছর। তবে পদটিতে শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ট্রেনিং/ ট্র্রেড কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে। অ্যাডভান্স লেভেল এর এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। দলবদ্ধ হয়ে ও চাপ সামলে কাজের আগ্রহ থাকতে হবে। তবে স্বাধীনভাবে কাজের সুযোগ দেওয়া হবে।

এছাড়াও যোগাযোগ দক্ষতা, নেগশিয়েশন করার সক্ষমতা থাকতে হবে। চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ তারিখ : ৩০ নভেম্বর, ২০২২

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

আকিজ গ্রুপে চাকরির সুযোগ

Published

on

আকিজ ফুড অ্যান্ড বেভারিজ লিমিটেড তাদের ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কম্প্লায়েন্স বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : সিনিয়র এক্সিকিউটিভ/ এক্সিকিউটিভ, ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কম্প্লায়েন্স।

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : ফাইন্যান্স বিষয়ে এমবিএ পাস করতে হবে। সিএ-সিসি সার্টিফিকেশন কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে।

Nogod-22-10-2022

কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। কনফ্লিক্ট ম্যানেজমেন্ট বিষয়ে জানাশোনা থাকতে হবে। ২-৪ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস বিষয়ে জানাশোনা থাকতে হবে। অডিট ফার্ম, ট্যাক্স কনসালট্যান্ট ও কনসালটিং ফার্মে কাজের দক্ষতা থাকতে হবে। প্রার্থীর বয়সসীমা ২৬-৩২ বছর। তবে নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে মোবাইল বিল, প্রভিডেন্ট ফান্ড, সাপ্তাহিক ২ দিন ছুটি ও গ্যাচুয়েটি, দুপুরের খাবার ও উৎসব ভাতা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ তারিখ : ৭ ডিসেম্বর, ২০২২

অর্থসংবাদ/এনএন

শেয়ার করুন:
পুরো সংবাদটি পড়ুন
Advertisement
November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

কর্পোরেট সংবাদ

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফেসবুকে অর্থসংবাদ