জুমেইরাহ দ্বীপে ১,৩৫০ কোটি টাকার প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি

জুমেইরাহ দ্বীপে ১,৩৫০ কোটি টাকার প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি
ভারতের দ্বিতীয় ধনী রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এবার দুবাইয়ের পাম জুমেইরাহ দ্বীপে নতুন অট্টালিকা কিনলেন। দাম ১৬৩ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১,৩৪৯ কোটি টাকা। এর আগে এই মাসের শুরুতেই দুবাইতে ছেলে অনন্তের জন্য ভিলা কিনেছিলেন আম্বানি। রিপোর্ট: ব্লুমবার্গ

মুকেশ আম্বানি দুবাইয়ে অতি সম্প্রতি আরও একটি সম্পত্তি কিনেছিলেন। গত বছরেই, ৭৯ মিলিয়ন ডলার খরচ করে আইকনিক ইউকে কান্ট্রি ক্লাব স্টোক পার্ক কিনে নিয়েছিল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। ক্রমেই ভারতের বাইরেও রিলায়েন্সের নাগাল ছড়িয়ে দিতে চাইছেন মুকেশ আম্বানি।

ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, আম্বানি গত সপ্তাহে কুয়েতের ধনকুবের মোহাম্মদ আলশায়ারের থেকে এই বাড়িটি কিনেছেন। মোহাম্মদ আলশায়ারের মধ্য প্রাচ্যে বহু ব্যবসা রয়েছে। সেখানে স্টারবাকস, এইচএন্ডএম এবং ভিক্টোরিয়াস সিক্রেটের মতো রিটেল ব্র্যান্ডের ফ্র্যাঞ্চাইজি মালিক তিনি।

সংযুক্ত আরব আমিরশাহীদে বাড়ি, জমি কেনা দুর্দান্ত বিনিয়োগও বলা যেতে পারে। কারণ রিপোর্ট বলছে, গত বছরের তুলনায় সেখানে রিয়েল এস্টেটের দাম প্রায় ৭০ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে। ফলে সেখানে বাড়ি, জমি কিনে রেখে দিলে পরে অনেক বেশি মুনাফাতে বিক্রি করে দেওয়া যাবে।

অর্থসংবাদ/এনএন

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া